Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

সহযোগিতামূলক শিক্ষা চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সময় বদলেছে তাই এখন আমরা প্রতিযোগিতাময় শিক্ষাব্যবস্থা বাদ দিয়ে সহযোগিতাভিত্তিক শিক্ষাব্যবস্থা চালু করার উদ্যোগ নিচ্ছি। যাতে করে শিক্ষার্থীরা গতানুগতিক পাঠদান থেকে বেরিয়ে এসে কর্মজগতের সঙ্গে মিল রেখে শিক্ষার্জন করতে পারে।

শনিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষার জন্য একটি পরিবেশের প্রয়োজন রয়েছে। এখন এই বিশ্ববিদ্যালয়টি অস্থায়ী ক্যাম্পাস হলেও শিগগিরই যাতে স্থায়ী ক্যাম্পাসে যেতে পারে সে বিষয়ে কাজ করছি। আশা করছি, চতুর্থ শিল্প বিপ্লবে এই বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো অগ্রণী ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. নাসিম আখতার বলেন, ‘আমি ভাড়া বাসায় ক্যাম্পাসটি চালুর মধ্য দিয়ে বীজ বপন করলাম। এর সুফল এখানে অধ্যয়নরতরাই একসময় পাবে। সারা দেশের অন্য সব বিশ্ববিদ্যালয়ের চেয়ে এটির শিক্ষা কার্যক্রম হবে মডেল। আমি আশাবাদী এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এক সময় দেশের জন্য সম্পদে পরিণত হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
নাটোরে ৫১ প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন
শাহরাস্তিতে শিক্ষার্থীদের নকল সরবরাহ করায় শিক্ষক গ্রেফতার
নওগাঁর এক কেন্দ্রের ৫৯ পরীক্ষার্থীই ভুয়া
শাহরাস্তিতে দুই শিক্ষকের রাজকীয় বিদায়
এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৪৭.৮৩ শতাংশ
খিলাবাজার এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন

শিক্ষাঙ্গন এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫