Header Border

ঢাকা, সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

ডেঙ্গু সম্পর্কে সকলকে সচেতন হতে হবে : ডিসি কামরুল হাসান

চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। ১৩ আগস্ট রোববার সকালে সভার শুরুতে বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম মোসা।

আইনশৃঙ্খলাসহ বিভিন্ন সমসাময়িক বিষয়ের উপর বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম (সেবা)। এছাড়াও বক্তব্য রাখেন নৌ-পুলিশ সুপার মোঃ বেলায়েত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুননাহার চৌধুরী,২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ ডাঃ একেএম মাহাবুবুর রহমানসহ বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র, চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।

সভায় সড়ক দুর্ঘটনায় প্রতিরোধ ও নিরাপদ সড়ক আইনের বাস্তবায়ন, নিয়মিত আইনশৃঙ্খলা পর্যালোচনা ও মোবাইল কোর্ট পরিচালনা, মাদকদ্রব্য ও চোরাচালান প্রতিরোধে কার্যক্রম গ্রহণ, বাজার মনিটরিং, ভেজাল খাদ্য প্রতিরোধ, নারী নির্যাতন ও ইভটিজিং হ্রাস, গ্রাম আদালত কার্যক্রম পরিচালনা, মাদকমুক্ত উপজেলা ঘোষণার লক্ষ্যে উপজেলা পর্যায়ে নির্বাচন ও ডেঙ্গু প্রতিরোধ সংক্রান্ত আলোচনা হলেও এর মধ্যে আইনশৃঙ্খলা, মাদক, ডেঙ্গু, কিশোর গ্যাং, বাজার মনিটরিং, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিরোধ ও নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার বিষয়গুলো অধিকতর গুরুত্বের সাথে ব্যাপকভাবে আলোচনা হয়।

জেলা প্রশাসক কামরুল হাসান দেশের অন্যান্য জেলার তুলনায় চাঁদপুরের আইনশৃঙ্খলা অনেকটা ভালো উল্লেখ করে বলেন, এখানে অপরাধ প্রবণতা তেমন না থাকলেও তা নিয়ন্ত্রণে সকলকে সচেতন থাকতে হবে। সুন্দর সমাজ গঠনে সকলকে কাজ করতে হবে এবং অন্যায় কাজ থেকে বিরত থাকতে হবে। মাদক বিক্রি, কিশোর গ্যাং, আইনশৃঙ্খলার অবনতি, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি সহ যারা অন্যায়ের সাথে যুক্ত থাকবেন তারা কিছুতেই আইনের হাত থেকে রেহাই পাবেন না। তিনি ডেঙ্গু সম্পর্কে সকলকে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে বলেন, এধরনের রোগীকে তাৎক্ষণিক সরকারি হাসপাতাল বা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাবেন এবং এ বিষয়ে কোনো অবহেলা না করার জন্য তিনি সকলকে পরামর্শ দেন।

তিনি সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং শোকাবহ আগস্ট মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে যে সকল কর্মসূচি গ্রহণ করা হয়েছে, গভীর শ্রদ্ধার সাথে তা পালনের জন্যে সকলের প্রতি অনুরোধ জানান।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন
শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫