Header Border

ঢাকা, শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
শাহরাস্তির ওয়ারুকে তাফসীরুল কোরআন মাহফিলে আলোচনা করলেন শায়খ আহমাদুল্লাহ আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ জিয়াউর রহমান কাকুতি মিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: বস্ত্র ও পাট মন্ত্রী নানক শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা  নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি মুর্তজা

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের আইনপ্রণেতা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদ পেয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এ বছর মোট ১৯ জনকে এমসিসির আজীবন সদস্যপদ দেয়া হয়েছে। টেস্ট খেলুড়ে ৮টি দেশের ১৭ জন ক্রিকেটারকে এই সম্মাননা দেয়া হয়। সম্মাননা পাওয়া বাকি দুজন ক্রিকেটের সঙ্গে জড়িত ব্যক্তিত্ব। এই দুজন ক্রিকেটে তাদের অবদানের জন্য সম্মাননা পেয়েছেন।

১৭ জন ক্রিকেটারের মধ্যে ইংল্যান্ড ও ভারতের থেকে আছেন সর্বোচ্চ ৫ জন করে সাবেক খেলোয়াড়। নিউজিল্যান্ডের দুজন ক্রিকেটার পেয়েছেন এই সম্মাননা। বাকি ৬ জন বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এমসিসির আজীবন সদস্য পদ পেলেন মাশরাফি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি ও ক্রিকেট সংগঠক সাবের হোসেন চৌধুরী প্রথম বাংলাদেশি হিসেবে এমসিসির সম্মানসূচক আজীবন সদস্যপদ পান।

এমসিসির আজীবন সদস্যদের তালিকা: মেরিসা অ্যাগুইলিয়েরা (ওয়েস্ট ইন্ডিজ), মহেন্দ্র সিং ধোনি (ভারত), ঝুলন গোস্বামী (ভারত), জেনি গান (ইংল্যান্ড), মোহাম্মদ হাফিজ (পাকিস্তান), রাচেল হেইন্স (অস্ট্রেলিয়া), লরা মার্শ (ইংল্যান্ড), ইয়ন মরগান (ইংল্যান্ড), মাশরাফি বিন মুর্তজা (বাংলাদেশ), কেভিন পিটারসেন (ইংল্যান্ড), সুরেশ রায়না (ভারত), মিতালি রাজ (ভারত), অ্যামি স্যাটারওয়াট (নিউজিল্যান্ড), অ্যানিয়া স্রুবসোলে (ইংল্যান্ড), যুবরাজ সিং (ভারত), ডেল স্টেইন (সাউথ আফ্রিকা) এবং রস টেলর (নিউজিল্যান্ড)।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
শাহরাস্তিতে ক্রিকেটারের খোঁজে ট্যালেন্ট হান্ট
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড
শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি

খেলাধুলা এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫