Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

রংপুরে ভোট দিতে পারবেন না জিএম কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তিনি ঢাকার ভোটার; তাই রংপুরে ভোট দিতে পারছেন না।

রংপুর-৩ আসনের ভোটার না হওয়ায় সেখানকার প্রার্থী হয়েও ভোট দিতে পারছেন না জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

 

শনিবার (৬ জানুয়ারি) জিএম কাদেরের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় জাতীয় সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘জিএম কাদের একজন জাতীয় নেতা। এজন্য তিনি ঢাকার ভোটার। রংপুরে তিনি ভোট দিতে না পারলেও সেনপাড়া কেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করবেন।’

অন্যদিকে, রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনে আওয়ামী লীগের প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ভোট দেবেন পীরগাছা সরকারি জেএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভোট দেবেন পীরগঞ্জের লালদিঘি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

উল্লেখ্য, রংপুর জেলার ছয়টি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন মোট ৩৬ প্রার্থী। জিএম কাদের বাদে অন্য প্রার্থীরা নিজ নিজ আসনে ভোট দেবেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বড় ধরনের রদবদল বিএনপির কেন্দ্রীয় কাঠামোতে
কানের লাল গালিচায় ঐশ্বরিয়ার রূপের ঝলক
নির্বাচন বর্জনের দাবীতে চাঁদপুরে বিএনপির লিফলেট বিতরণ
শাহরাস্তিতে ওমর ফারুক রুমির সাংবাদিক সম্মেলন
জনগণ সর্বান্তকরণে উপজেলা নির্বাচন প্রত্যাখান করেছে : রুহুল কবির রিজভী
সরকারকে যারা চাপে রাখতে চেয়েছিল তারাই এখন চাপে : ওবায়দুল কাদের

রাজনীতি এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫