Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম :
নাঙ্গলকোট থেকে উদ্ধার হলো শাহরাস্তি থেকে চুরি হওয়া ১৪ টি গরু বাংলাদেশকে সহায়তা বাড়ানোর প্রতিশ্রুতি বিশ্বব্যাংকের বান্ধবীকেই বিয়ে করলেন এনদ্রিক শাহরাস্তিতে ওয়ার্ড আওয়ামী লীগ নেতার  হামলায় ছাত্রদল নেতা আহত! সংসদে ১৫০ তরুণ এমপি চান ভিপি নুর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ছাড়ালো শাহরাস্তিতে বন্যার্ত ১৩ শত ৫০ জন কৃষক পেল উফশী আমন ধান বীজ  সার সহ  কৃষি উপকরণ সংস্কারের জন্য ৬ জনের নেতৃত্বে ছয়টি কমিশন করা হয়েছে: প্রধান উপদেষ্টা শাহরাস্তি পৌরসভার জলাবদ্ধতা ও বর্জ্য ফেলার স্থান পরিদর্শনে পৌর প্রশাসক মুস্তাফিজুর রহমান আল্লাহর আইন কায়েম হলে সকলে সমান আলো পায়—অধ্যাপক অধ্যাপক মোঃ আবুল হোসেন

বন্যার্তদের মাঝে ফুডপ্যাক বিতরণ ইঞ্জিঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহার

চাঁদপুরের শাহরাস্তিতে বন্যাদুর্গত এলাকায় পানিবন্দি মানুষের তথ্য সংগ্রহ করে ফুডপ্যাক(ত্রাণ) সহায়তা পৌঁছে দিচ্ছেন তরুণ সমাজকর্মী ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা। তিনি শাহরাস্তি ইউথ ফোরামের প্রতিষ্ঠাতা ও সভাপতি।

সপ্তাহব্যাপী শাহরাস্তি ইউথ ফোরামের তত্ত্বাবধানে ত্রাণ সামগ্রী বন্যাদুর্গত চিতোষী,মনিপুর,আলোকদিয়া,রঘুরামপুর,বেরনাইয়া,কেশরাঙ্গা,শোরশাক,রাগৈ,টামটা,কুলশি,খোর্দ্দ,সংকরপুর এলাকার দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ সরবরাহ করা হয়। ত্রাণের মধ্যে ছিল- চাল, ডাল, চিড়া, মুড়ি, তেল, লবণ, আলু, পেঁয়াজ, মরিচ গুঁড়া মশলা, হলুদ গুঁড়া মশলা, খাবার পানি, দিয়াশলাই, ওরস্যালাইন, বিস্কিট,স্যানেটারি ন্যাপকিন ও পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট।

এছাড়া ও শাহরাস্তি ইউথ ফোরামের সদস্যরা বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও বন্যার্তের বাড়িত রান্না করা খাবার ও বিতরণ করেন।

ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা জানান, বন্যা কবলিত এলাকায় প্রথম থেকেই ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করে আসছে শাহরাস্তি ইউথ ফোরামের সদস্যবৃন্দ। এরই অংশ হিসেবে আমরা উপজেলার একেবারে প্রত্যন্ত অঞ্চলে বিশেষকরে ডাকাতির নদীর দক্ষিণপাড়ে প্রবেশ করি ও বানভাসি মানুষের মাঝে ফুডপ্যাক (ত্রাণ) বিতরণ করি। 
এছাড়াও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন শাহরাস্তি ইউথ ফোরামের সিনিয়র সহসভাপতি মোঃ শাহজাহান ভূঁইয়া লিট,সহসভাপতি মোঃ কামরুল হাসান,সাধারণ সম্পাদক মোঃ শাখাওয়াত হোসেন স্বপন,যুগ্ন সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সৌরভ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনজুরুল হাসান সৈকত,সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ শরিফুল ইসলাম,তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক মোঃ ফুয়াদ হাসান শাওন,সদস্য গাজী নাবিদ ও জাবেদ প্রমুখ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
নাঙ্গলকোট থেকে উদ্ধার হলো শাহরাস্তি থেকে চুরি হওয়া ১৪ টি গরু
শাহরাস্তিতে ওয়ার্ড আওয়ামী লীগ নেতার  হামলায় ছাত্রদল নেতা আহত!
শাহরাস্তিতে বন্যার্ত ১৩ শত ৫০ জন কৃষক পেল উফশী আমন ধান বীজ  সার সহ  কৃষি উপকরণ
শাহরাস্তি পৌরসভার জলাবদ্ধতা ও বর্জ্য ফেলার স্থান পরিদর্শনে পৌর প্রশাসক মুস্তাফিজুর রহমান
শাহরাস্তিতে বানবাসীদের মাঝে পিসবের ত্রাণ সামগ্রী বিতরণ
শাহরাস্তি প্রেসক্লাবের উদ্যোগে সপ্তাহব্যাপী বর্ন্যাতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মুহাম্মদ শাহাদাত হোসেন, ব্যবস্থাপনা পরিচালক: ইঞ্জিঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা,  প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত। বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫