Header Border

ঢাকা, বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

ফের দাম বাড়ছে ভোজ্যতেলের!

soyabin oil

করোনা মহামারি পরিস্থিতির ভেতরেই দেশের বাজারে আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম। ইতোমধ্যে দাম বাড়ানোর প্রস্তাব বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছেন ব্যবসায়ীরা। আগামী বৃহস্পতিবারই (২৭ মে) দাম বৃদ্ধির সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে।

মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) এএইচএম সফিকুজ্জামান ভোজ্যতেলের দাম বাড়ানোর প্রস্তাব পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

অতিরিক্ত সচিব বলেন, আন্তর্জাতিক বাজারে দাম অনেক বাড়তি। আমদানিকারকরা রমজানেই লিটারে ৫ টাকা দাম বৃদ্ধি করতে চেয়েছিল। কিন্তু ঈদ ও করোনার কথা বিবেচনা করে আমরা তখন ২ টাকা বৃদ্ধি করেছি। এখন নতুন করে আবার দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে ওরা (আমদানিকারকরা)। আমরা বিষয়টি বিশ্লেষণ করে দেখছি। মন্ত্রী মহোদয় (বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি) বৃহস্পতিবার ব্যবসায়ীদের ডেকেছেন। সেখানে সিদ্ধান্ত হবে।

এর আগে রমজানে খোলা সয়াবিন তেল ২ টাকা বাড়িয়ে এক লিটারের দাম ১১৯ টাকা নির্ধারণ করে দেয় সরকার। আর ১ লিটারের বোতল ১৪১ ও ৫ লিটারের বোতল ৬৭০ টাকা নির্ধারণ করা হয়।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের সুসংবাদ
সিলেটে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
হাসপাতালের পথে খালেদা জিয়া
তীব্র গরমে বিশুদ্ধ পানি ও ওরস্যালাইন বিতরণ করলেন ছাত্রলীগ নেতা ইঞ্জিঃ ইমতিয়াজ তোহা
রেকর্ড ভেঙে যশোরে ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা
শাহরাস্তিতে জমি নিয়ে সংঘর্ষে চারজন আহত, থানায় অভিযোগ

অন্যান্য এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫