Header Border

ঢাকা, রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
ভাঙলো ৭৬ বছরের তাপপ্রবাহের রেকর্ড হাজীগঞ্জে ফেসবুকে পোস্ট দিয়ে শিশুসন্তানকে নিয়ে ট্রেনে ঝাঁপ গৃহবধূর বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’ বান্দার যে কর্মের ফলে বৃষ্টি বন্ধ করে দেন আল্লাহ শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ওমানে বাংলাদেশের এমপি আটক, ১২ ঘণ্টা পর মুক্ত

প্রিয়পোস্ট ডেস্ক
ওমানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়েছেন চট্টগ্রামের সংরক্ষিত মহিলা আসন-১৯ এর সংসদ সদস্য (এমপি) খাদিজাতুল আনোয়ার সনি। আটকের প্রায় ১২ ঘণ্টা পর মুচলেকায় ছাড়া পেয়েছেন তিনি।

ব্যক্তিগত সফরে ওমানে গিয়ে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেওয়ায় তিনি আটক হন। মঙ্গলবার রাতে ওমানের হাফফা হাউস মাস্কাট হোটেলে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাস্কাট হোটেলে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীর সঙ্গে বৈঠক করার সময় ওমানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে আটক করে। কারণ ওই বৈঠকের ব্যাপারে কোনো অনুমতি ছিল না। পরে ওমানে বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে সভা–সমাবেশ করতে গেলে সে দেশের নাগরিকদের পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়া বাধ্যতামূলক। আর বিদেশিরা সভা করতে চাইলে তা বিশেষ সতর্কতার সঙ্গে দেখা হয়।

ওমানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সদস্যদের সঙ্গে সংরক্ষিত আসনের সদস্য খাদিজাতুল আনোয়ারের সভাটি সেখানকার পুলিশি বাধার কারণে শেষ হতে পারেনি। অনুমতি না নিয়ে ওই সভার আয়োজন করা হয়েছিল, পুলিশ এসে সেটি বন্ধ করে দিয়েছে। পরে সেখান থেকে কয়েকজনকে আটক করা হয়।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, এমপি খাদিজাতুল আনোয়ার সনির সফরটি ব্যক্তিগত। কিন্তু শ’খানেক নেতাকর্মী নিয়ে তিনি বৈঠকে বসেছিলেন। ওমানে অনুমতি ছাড়া এমন কর্মসূচি নিষেধ। তাই মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশ তাকে আটক করে। পর দিন সকাল সাড়ে ১০টার দিকে মুচলেকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, খাদিজাতুল আনোয়ার বাংলাদেশ আওয়ামী লীগ থেকে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হন। ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি তিনি শপথ নেন। তিনি চট্টগ্রামের ফটিকছড়ির প্রয়াত সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ভাঙলো ৭৬ বছরের তাপপ্রবাহের রেকর্ড
কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ওএসডি, নতুন চেয়ারম্যান নিয়োগ
তীব্র তাপমাত্রা, ট্রেন ধীরে চলাচলের নির্দেশ
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি
মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী
তাপপ্রবাহ শেষে বৃষ্টির আভাস

জাতীয় এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫