Header Border

ঢাকা, বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

ডা. জাফরুল্লাহ চৌধুরী ‘ভেন্টিলেশন সাপোর্টে’

গত কিছুদিন ধরেই গুরুতর অসুস্থ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি এই মুহূর্তে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে ভেন্টিলেশনে আছেন। তার রক্তে ইনফেকশন পাওয়া গেছে। ইনফেকশন নিয়ন্ত্রণের লক্ষ্যে যে ওষুধ দেয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলেছে বলে জানিয়েছেন তার চিকিৎসক।

মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান সমন্বয়কারী অধ্যাপক বি. জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফী।

তিনি জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন পাওয়া গেছে। ইনফেকশন নিয়ন্ত্রণের লক্ষ্যে যে ওষুধ দেয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলেছে। দুপুর সোয়া ২টা থেকে ডা. জাফরুল্লাহ চৌধিরীর কিডনির ডায়ালাইসিস শুরু হয়েছে। সাথে চলছে অন্যান্য চিকিৎসা।

সোমবার দুপুরে এ চিকিৎসককে উদ্ধৃত করে গণস্বাস্থ্য কেন্দ্রের এক সংবাদ বিবৃতিতে বলা হয়, সকালে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। তিনি এখন গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন, তার শারীরিক অবস্থা উন্নতির জন্য চিকিৎসা চলছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অধ্যাপক আলতাফুন্নেছা সংস্থার সকল কর্মী, সংগঠক ও স্বেচ্ছাসেবকদের পক্ষ থেকে দেশবাসীর কাছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য দোয়া, প্রার্থনা ও ভালোবাসা অব্যাহত রাখার জন্য আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত অন্যান্য সমস্যায় গুরুতর অসুস্থ ডা. জাফরুল্লাহ চৌধুরী।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
হিটস্ট্রোকে দুই সপ্তাহে ১৫ জনের মৃত্যু
শাহরাস্তিতে ভ্রাম্যমাণ আদালতে মেমোরিয়াল হাসপাতালকে ১০ হাজার টাকা অর্থদন্ড
মাইগ্রেন ও টেনশন মাথা ব্যাথা- উপসর্গ ও করণীয়
দেশে ২৪ ঘণ্টায় ৪৫ জনের করোনা শনাক্ত
ক্যানসারের টিকা তৈরির দ্বারপ্রান্তে রাশিয়া : পুতিন
দিনে ঘুমাচ্ছেন? জেনে নিন উপকার নাকি ক্ষতি

স্বাস্থ্য চিকিৎসা এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫