Header Border

ঢাকা, শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

ছেলের সঙ্গে ইউপি সদস্য মায়ের এসএসসি পাশ

নাটোর প্রতিনিধি
এবারের এসএসসি পাশ করেছেন মা-ছেলে। মা লিপি আক্তার জিপিএ-৪.৫৪ এবং ছেলে লিয়াকত হোসেন (১৬) জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের গুরুদাসপুরের নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন মণ্ডল।

শুক্রবার এসএসসির ফল প্রকাশের পর মা-ছেলে এ ফলাফল অর্জন করেন। লিপি আক্তার (৪০) নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের সোনাপুর গ্রামের মৃত লোকমান হোসেনের স্ত্রী ও তিনি চামারী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ শিক্ষাবর্ষে গুরুদাসপুরের নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফলাফলে মা লিপি আক্তার জিপিএ ৪.৫৪ এবং ছেলে একই বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন।

ইউপি সদস্য লিপি আক্তার হাসি বলেন, ছোটবেলা থেকে পড়ালেখা করার খুব ইচ্ছা ছিল। কিন্তু বাবার সংসারে সে ইচ্ছে পূরণ হয়নি। পরবর্তীতে স্বামীর সংসারে এসে কাজ কর্মের ব্যস্ততায় তা হয়ে ওঠেনি। পরে স্বামীর অনুপ্রেরণায় ছেলে লিয়াকতের সঙ্গে নাজিরপুর উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। এরপর স্বামী লোকমান হোসেনের মৃত্যুর পর সংসার চালাতে চরম অর্থকষ্টের মধ্যে পড়ি। তবুও হাল ছাড়িনি। সন্তানের অনুপ্রেরণায় আবার পড়াশোনা শুরু করি।

ছেলে লিয়াকত হোসেন হৃদয় জানায়, আমার মা পাশ করায় আমি অনেক আনন্দিত। একইসঙ্গে আমার মা এবং আমি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছি। একসঙ্গে লেখাপড়া করতে গিয়ে মাকে আমার বন্ধুর মতোই মনে হয়েছে। সুখ-দুঃখ একসঙ্গে ভাগ করে লেখাপড়া করতে চাই।

এ ব্যাপারে নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন মণ্ডল বলেন, মা-ছেলে দু’জন একসঙ্গে উত্তীর্ণ হয়েছেন। এই সাফল্য সমাজের অনেককে অনুপ্রাণিত করবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
কিশোরগঞ্জে তীব্র গরমে অসুস্থ ২৫ শিক্ষার্থী
জিপি-৫ পেল ২৪৬, শাহরাস্তিতে এসএসসি সমমানে পাশের হার ৮৬.১৮
চাঁদপুরে এসএসসি পরীক্ষায় শীর্ষে হাসান আলী বিদ্যালয়
৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য
কিছুটা উন্নতি কুমিল্লা বোর্ডের, বেড়েছে জিপিএ-৫
অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

শিক্ষাঙ্গন এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫