Header Border

ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

ছেলের সঙ্গে ইউপি সদস্য মায়ের এসএসসি পাশ

নাটোর প্রতিনিধি
এবারের এসএসসি পাশ করেছেন মা-ছেলে। মা লিপি আক্তার জিপিএ-৪.৫৪ এবং ছেলে লিয়াকত হোসেন (১৬) জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের গুরুদাসপুরের নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন মণ্ডল।

শুক্রবার এসএসসির ফল প্রকাশের পর মা-ছেলে এ ফলাফল অর্জন করেন। লিপি আক্তার (৪০) নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের সোনাপুর গ্রামের মৃত লোকমান হোসেনের স্ত্রী ও তিনি চামারী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ শিক্ষাবর্ষে গুরুদাসপুরের নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফলাফলে মা লিপি আক্তার জিপিএ ৪.৫৪ এবং ছেলে একই বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন।

ইউপি সদস্য লিপি আক্তার হাসি বলেন, ছোটবেলা থেকে পড়ালেখা করার খুব ইচ্ছা ছিল। কিন্তু বাবার সংসারে সে ইচ্ছে পূরণ হয়নি। পরবর্তীতে স্বামীর সংসারে এসে কাজ কর্মের ব্যস্ততায় তা হয়ে ওঠেনি। পরে স্বামীর অনুপ্রেরণায় ছেলে লিয়াকতের সঙ্গে নাজিরপুর উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। এরপর স্বামী লোকমান হোসেনের মৃত্যুর পর সংসার চালাতে চরম অর্থকষ্টের মধ্যে পড়ি। তবুও হাল ছাড়িনি। সন্তানের অনুপ্রেরণায় আবার পড়াশোনা শুরু করি।

ছেলে লিয়াকত হোসেন হৃদয় জানায়, আমার মা পাশ করায় আমি অনেক আনন্দিত। একইসঙ্গে আমার মা এবং আমি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছি। একসঙ্গে লেখাপড়া করতে গিয়ে মাকে আমার বন্ধুর মতোই মনে হয়েছে। সুখ-দুঃখ একসঙ্গে ভাগ করে লেখাপড়া করতে চাই।

এ ব্যাপারে নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন মণ্ডল বলেন, মা-ছেলে দু’জন একসঙ্গে উত্তীর্ণ হয়েছেন। এই সাফল্য সমাজের অনেককে অনুপ্রাণিত করবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে শিক্ষার্থীদের নকল সরবরাহ করায় শিক্ষক গ্রেফতার
নওগাঁর এক কেন্দ্রের ৫৯ পরীক্ষার্থীই ভুয়া
শাহরাস্তিতে দুই শিক্ষকের রাজকীয় বিদায়
এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৪৭.৮৩ শতাংশ
খিলাবাজার এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন
কচুয়ার পালাখাল উবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ

শিক্ষাঙ্গন এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।