Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

চট্টগ্রাম-বান্দরবানে বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনা মোতায়েন

অতি ভারী বৃষ্টিতে চট্টগ্রাম ও বান্দরবানে বন্যা এবং ভূমিধস পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। পরিস্থিতি মোকাবিলায় জেলা দুটিতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত কয়েক দিনের টানা বর্ষণে চট্টগ্রাম ও বান্দরবানে বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। বিভিন্ন স্থানে পাহাড় ধসে হতাহতের ঘটনাও ঘটেছে। এ পরিস্থিতিতে সেনাবাহিনী মোতায়েন করা হলো।

কক্সবাজারে পৃথক স্থানে পাহাড়ধসে চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে তিনজন শিশু ও একজন নারী। সোমবার (৭ আগস্ট) বিকেলে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ও চকরিয়া উপজেলার পূর্ব ভিলিজার পাড়ায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- জান্নাত আরা (২৮) ও তার মেয়ে মাহিম আক্তার (২)। বাকি দুই শিশুর পরিচয় পাওয়া যায়নি।

এদিকে, বান্দরবান সদরে অতিবৃষ্টিতে পাহাড়ধসে একই পরিবারের মা-মেয়ে নিহত হয়েছেন। প্লাবিত হয়েছে হাজারেরও বেশি ঘরবাড়ি। বান্দরবান-থানচি সড়কের ১২ মাইল এলাকায় পাহাড়ধসে সড়কে গাছ পড়ে বান্দরবান থেকে রুমা-থানচি যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় বান্দরবান সদর, রুমা, আলীকদমসহ জেলার বেশিরভাগ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। মোবাইল নেটওয়ার্ক না থাকায় অচল হয়ে পড়েছে যোগাযোগব্যবস্থা।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সুস্থ ও সবল জাতি গড়ে তুলতে প্রোটিনের রয়েছে বিরাট অবদান—– রফিকুল ইসলাম বীরউত্তম
কুষ্টিয়াতে আগুনে পুড়লো ২০ বিঘা জমির পানবরজ
শাহরাস্তিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
মুজিবনগর দিবসে শাহরাস্তিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
শাহরাস্তিতে পায়ুপথ থেকে বের করা হল ডাব!
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়

শীর্ষ সংবাদ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫