Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

ডেঙ্গু: শাহরাস্তিতে একদিনে হাসপাতালে ভর্তি ১৪ জন,সপ্তাহে ভর্তি ২৮ জন

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, বেড়েছে এর প্রকোপ। শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলতি আগস্ট মাসের প্রথম সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত হয়ে  হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮ জন রোগী। রেকর্ড গত ৯ ই আগষ্ট বুধবার এ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ জন রোগী।  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানায়,শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিয়ত ডেঙ্গু আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায়  এ হাসপাতালে একটি ডেঙ্গু  ওয়ার্ড চালু করা হয়েছে।

এতে আলাদা ডে কেয়ার সার্ভিস ব্যবস্থা করা হয়েছে। চলতি ১আগস্ট থেকে প্রথম সপ্তাহে ২ শত ৩২ জন রোগী ডেঙ্গু পরীক্ষা করে, ডেঙ্গু সনাক্ত হয় ১৮ জন, নেগেটিভ হয় ২ শত ১৪ জন রোগী। স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন ২৮ জন রোগী, সুস্থ হয়েছেন ১৯ জন, চিকিৎসাধীন রয়েছেন ৯ জন রোগী।

আগস্ট মাসে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলতি সপ্তাহের ডেঙ্গু রোগী ভর্তি পরিসংখ্যানে দেখা যায়, গত ১ আগস্ট ভর্তি হয়েছেন ১ জন,২ আগস্ট ৫ জন,৩ আগস্ট ৫ জন, ৪ আগস্ট ৪ জন,৫ আগস্ট ৪ জন, ৬ আগস্ট ৩ জন,৭ আগস্ট ৬জন, মোট ২৮ জন রোগী।  গত ৯ আগস্ট বুূধবার  রেকর্ড ১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গড়ে প্রতিদিন এ হাসপাতালে ভর্তি হচ্ছেন ১২/ ১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

এ বিষয়ে   উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন জানান, প্রতিনিয়ত ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার কারণে, স্বাস্থ্যকমপ্লেক্সে একটি ইউনিট খোলা হয়েছে। ডে কেয়ার সার্ভিস চালু করা হয়েছে। রক্তের প্লাটিনেট  কমে যাওয়ায় কিছু রোগীকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা ও ঢাকায় রেফার্ড করা হয়েছে।  আমরা ডেঙ্গু  পরীক্ষা কিডস সংকটে রয়েছি। উর্দ্ধতন কতৃপক্ষের নিকট কিডস চাহিদা প্রেরণ করা হয়েছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
মুজিবনগর দিবসে শাহরাস্তিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়
শাহরাস্তির আহম্মদনগরে খড়ের গাদায় আগুন, থানায় অভিযোগ
হাজীগঞ্জ বড় মসজিদে ঈদের ৩ জামাত সম্পন্ন
কুমিল্লায় অপহরণের পর যুবককে হত্যা,সাবেক ইউপি চেয়ারম্যান আটক

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫