Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

মারা গেছেন মাওঃ দেলোয়ার হোসেন সাঈদী

নিজস্ব প্রতিবেদক
মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত আল্লামা মাওঃ মোঃ দেলোয়ার হোসেন সাঈদী রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমইউ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ আগন্ট) রাত পৌনে নয়টার দিকে মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।আন্তর্জাতিক ইসলামীক আলোচক হিসেবে তিনি বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় ছিলেন।

বিএসএমইউ’র কার্ডিওলজি বিভাগের একাধিক চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, সাঈদীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। আগে থেকেই তার হার্টে পাঁচটি রিং পরানো ছিলো।সোমবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তার আরেকটি অ্যাটাক হয়।রাত ৮টা ৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।

এর আগে, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক নায়েবে আমীর মাওঃ দেলোয়ার হোসেন সাঈদীকে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার (১৩ আগস্ট) কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাঁকে বিএসএমএমইউতে আনা হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমদ বলেন, “দেলোয়ার হোসেন সাঈদী রবিবার (১৩ আগস্ট) দুপুর ২টার দিকে হঠাৎ বুকে ব্যাথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন।”

সিনিয়র জেল সুপার শাহজাহান আরো জানান, “কাশিমপুর কারাগারের চিকিৎসক তাঁকে প্রাথমিক চিকিৎসা দেন। পরে তাকে ঢাকার শাহাবুদ্দিন মেডিকেল কলেজে পাঠানো হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিএসএমএমইউয়ে পাঠানো হয়।”

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ফিরে এলো ঈদুল আজহা
জলবায়ু পরিবর্তনের ঝুঁকি: ২৫ বছরে সুন্দরবনের আয়তন কমেছে ১১ হাজার হেক্টর
ঈদের আগের দিন পর্যন্ত আবহাওয়া যেমন থাকবে
‘বাংলাদেশ থেকে বৈধ পথে শ্রমিক নিতে আগ্রহী ইউরোপ’
ট্রেনের শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় তিন ট্রেন চলাচল বন্ধ থাকবে
নেপাল থেকে ৫ বছরের জন্য ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

জাতীয় এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫