Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

মারা গেছেন মাওঃ দেলোয়ার হোসেন সাঈদী

নিজস্ব প্রতিবেদক
মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত আল্লামা মাওঃ মোঃ দেলোয়ার হোসেন সাঈদী রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমইউ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ আগন্ট) রাত পৌনে নয়টার দিকে মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।আন্তর্জাতিক ইসলামীক আলোচক হিসেবে তিনি বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় ছিলেন।

বিএসএমইউ’র কার্ডিওলজি বিভাগের একাধিক চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, সাঈদীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। আগে থেকেই তার হার্টে পাঁচটি রিং পরানো ছিলো।সোমবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তার আরেকটি অ্যাটাক হয়।রাত ৮টা ৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।

এর আগে, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক নায়েবে আমীর মাওঃ দেলোয়ার হোসেন সাঈদীকে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার (১৩ আগস্ট) কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাঁকে বিএসএমএমইউতে আনা হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমদ বলেন, “দেলোয়ার হোসেন সাঈদী রবিবার (১৩ আগস্ট) দুপুর ২টার দিকে হঠাৎ বুকে ব্যাথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন।”

সিনিয়র জেল সুপার শাহজাহান আরো জানান, “কাশিমপুর কারাগারের চিকিৎসক তাঁকে প্রাথমিক চিকিৎসা দেন। পরে তাকে ঢাকার শাহাবুদ্দিন মেডিকেল কলেজে পাঠানো হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিএসএমএমইউয়ে পাঠানো হয়।”

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি
মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী
তাপপ্রবাহ শেষে বৃষ্টির আভাস
ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০, বাড়িঘর ভাঙচুর
নাবিকদের রাখা হয় অস্ত্রের মুখে, ডলারের বস্তা পেয়ে গভীর রাতে গা ঢাকা দেয় দস্যুরা
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী

জাতীয় এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫