Header Border

ঢাকা, সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

কুমিল্লার দেবিদ্বারে স্বেচ্ছাসেবী সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি

দেবিদ্বার প্রতিনিধি
কুমিল্লার দেবিদ্বারে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলাকে বনায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ডাঃ মোবারক হোসেন খাঁন প্রতিষ্ঠিত বনায়নে দেবিদ্বার সেচ্ছাসেবী সংগঠনটি।

ইতিমধ্যে সংগঠনের কার্যক্রম দেবিদ্বার সদরের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। দেশের মধ্যে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলা গুরুত্বপূর্ণ এরিয়া।
রয়েছে কয়েক লাখ মানুষের বসতি। যার বুক চিরে চট্টগ্রাম টু সিলেট হাইওয়ে রাস্তা চলে গেছে। বিশাল এরিয়া জুড়ে আছে গোমতী নদী। রাস্তা ও খালবিল নদী নালার পাশে একসময় প্রচুর গাছপালা থাকলেও এখন প্রায় বিরানভূমি।

সবুজ বনায়ন গড়ে তুলতে দেবিদ্বার পৌর এলাকার ইক্বরা নগরীর কৃতি সন্তান ডাঃ মোবারক হোসেন খাঁন অনলাইন ও অফলাইনে দেবিদ্বার বাসীকে গাছ লাগানোর জন্যে আহ্বান জানান।

সেই থেকে হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে চলছে বনায়নে দেবিদ্বার সংগঠনটির কার্যক্রম। দেবিদ্বার নিউ মার্কেটের রাস্তার দু’পাশ,স্কুল, মাদ্রাসা, কলেজ এবং বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপণ করে এগিয়ে যাচ্ছে সংগঠনটির বৃক্ষরোপন কার্যক্রম কর্মসূচী।

পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে গণ্যমান্য ব্যক্তিবর্গ থেকে শুরু করে সাধারণ মানুষ।

দেবিদ্বার উপজেলা প্রশাসন, বনবিভাগ, স্থানীয় নবাগত পৌর মেয়র ও কাউন্সিলরগন পাশে দাঁড়িয়ে সহযোগিতা করছেন।

তাদের স্বপ্ন বাস্তবায়নে দেবিদ্বার উপজেলায় এই বছর দশ হাজার বিভিন্ন ধরনের ফলজ ও বনজ চারাগাছ রোপণের লক্ষ্যে গত ১৬ আগস্ট ২০২৩ দেবিদ্বার সরকারি রেয়াজ উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ে কয়েক’শ গাছের চারা রোপণ করা হয়েছে। এই সময় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক কামরুজ্জামান তালুকদার,শিক্ষক জামাল কবির,সবুর আহমেদ সহ নবায়নে দেবিদ্বার সংগঠনের সদস্য স্বেচ্ছাসেবক জালাল উদ্দীন সাগর,মাস্টার কাউছার আহমেদ , সাইফুল ইসলাম বাবু,সাইদুল খাঁন সহ আরো অনেকে।

তাদের এই কার্যক্রমে দেবিদ্বারের সর্বস্তরের মানুষকে এগিয়ে আশার আহ্বান জানান প্রধান উপদেষ্টা প্রবাসী সাংবাদিক মোঃ রুস্তম খাঁন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যশোরের নতুন এসপি মাসুদ আলম
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫