Header Border

ঢাকা, সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

আজাগরা দারুন নাজাত হাফেজিয়া মাদ্রাসার দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন

চাঁদপুরের শাহরাস্তিতে আজাগরা দারুন নাজাত হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার আলোচনা, মিলাদ, দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) টামটা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল আলম মানিকের উদ্যোগে আয়োজিত বার্ষিক এ দোয়া ও ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের  সভাপতি মোঃ কামরুজ্জামান মিন্টু।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, চৌধুরী মোস্তফা কামাল, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি মোঃ ইস্কান্দার মিয়া সুমনসহ স্হানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীগন। এসময় এলাকার ধর্মপ্রাণ মুসল্লী ছাড়াও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকার সূধী সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পবিত্র কোরআন মজিদ ও হাদিসের আলোকে ইসলামী জীবন ব্যবস্থা নিয়ে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন, মাদ্রাসার সার্বিক তত্বাবধানে থাকা মাওলানা মোঃ হুমায়ুন কবির।

উল্লেখ্য, আজাগরা দারুন নাজাত হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানাটি ২০১৪ সালের জানুয়ারি মাসে স্থানীয় দানবীর ও ইসলাম ধর্মভিরু আজাগরা গ্রামেের কতিপয় ব্যক্তির উদ্যোগে স্থাপিত হয়েছে। দানবীর মানুষের অন্যতম ব্যক্তিদ্বয় হচ্ছেন, মরহুম লিয়াকত হোসেন চৌধুরী ও মাওলানা জিয়াউর রহমান। বর্তমানে এই প্রতিষ্ঠানে ৭০ জন শিক্ষার্থী অধ্যয়ন করছেন। তন্মধ্যে ৫ জন শিক্ষার্থী এতিম ও ১২ জন অসহায় শিক্ষার্থী রয়েছে। এই প্রতিষ্ঠানের বর্তমান চেয়ারম্যান আমেরিকা প্রবাসী দানবীর কাজল হোসেন চৌধুরী। তিনি সহ এলাকার মানুষের দানে এই প্রতিষ্ঠানটির যাবতীয় কর্মকাণ্ড পরিচালিত হয়। মাদ্রাসায় ৫জন মাওলানা-হাফেজ ২ জন কর্মী কর্মরত আছেন। ১০ শতাংশ জায়গার উপর দ্বিতল বিশিষ্ট একটি ভবনে এ-ই প্রতিষ্ঠানটি দীনি শিক্ষা বিস্তারে কাজ করছে। প্রতিষ্ঠানটির শিক্ষার পরিবেশ চমৎকার। এই প্রতিষ্ঠানের দ্বিতীয় তলায় উঠার সিঁড়িটি নড়বড়ে এবং তৃতীয় তলায় আরও একটি রুম নির্মাণ করা হলে অত্র প্রতিষ্ঠানটির আর তেমন কোন সমস্যা থাকবেনা বলে এই প্রতিষ্ঠানের সার্বিক তত্বাবধানে নিয়োজিত মাওলানা মোঃ হুমায়ুন কবির এক প্রশ্নের জবাবে জানিয়েছেন। কেউ চাইলে যোগাযোগ করতে পারেন (ফোন নম্বরঃ ০১৭৪৬-২৮৯৮৮৪ মাওলানা মোঃ হুমায়ুন কবির)।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন
শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫