Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

দেশে দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে: রাষ্ট্রপতি

দুর্নীতি কাঙ্ক্ষিত উন্নয়নে বাধা, তবে দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে বলেই দেশে বড় বড় প্রকল্পগুলো বাস্তবায়িত হচ্ছে— এমন মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বললেন, সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের জন্য মেগা প্রকল্পগুলোতে দুর্নীতি করা সম্ভব হয়নি।

শনিবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সবসময় দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। বঙ্গবন্ধু কখনো দুর্নীতিকে প্রশ্রয় দেয়নি। বর্তমান সরকারও দুর্নীতিকে প্রশ্রয় দেয়নি। দুর্নীতি প্রতিরোধে পরিবার, সমাজ ও শিক্ষা প্রতিষ্ঠানকে সতর্ক থাকতে এ সময় আহ্বান জানান তিনি।

মো. সাহাবুদ্দিন আরও বলেন, দুদককে আইনের মধ্যে থেকে কাজ করতে হবে। আর দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স ভূমিকা পালনে করতে দুদককে নিজস্ব আইনজীবী প্যানেল গঠন করতেও আহবান জানান তিনি।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ফিরে এলো ঈদুল আজহা
জলবায়ু পরিবর্তনের ঝুঁকি: ২৫ বছরে সুন্দরবনের আয়তন কমেছে ১১ হাজার হেক্টর
ঈদের আগের দিন পর্যন্ত আবহাওয়া যেমন থাকবে
‘বাংলাদেশ থেকে বৈধ পথে শ্রমিক নিতে আগ্রহী ইউরোপ’
ট্রেনের শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় তিন ট্রেন চলাচল বন্ধ থাকবে
নেপাল থেকে ৫ বছরের জন্য ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

জাতীয় এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫