Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

এক কেজির বেশি পেঁয়াজ বিক্রি নিষেধ!

হবিগঞ্জের পেঁয়াজের বাজারে উত্তাপ ছড়িয়েছে। মাত্র দু’দিন আগেও যে পেঁয়াজের কেজি ছিল ৯০ থেকে ১০০ টাকা সেই পেঁয়াজের মূল্য এখন ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে। এরই প্রেক্ষিতে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে অভিনব এক সিদ্ধান্ত নিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন।

জেলায় খুচরা পর্যায়ে এক কেজির বেশি পেঁয়াজ বিক্রি নিষেধ করা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় জেলা প্রশাসক দেবী চন্দসহ হবিগঞ্জের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এছাড়াও প্রতি কেজি পেঁয়াজ ১২৫ টাকায় বিক্রি করা হবে বলে জানানো হয়।

এদিকে, (সোমবার ১১ ডিসেম্বর) দুপুরে শহরের চৌধুরী বাজার ও শায়েস্তানগর এলাকায় পেঁয়াজের বাজারে অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। অভিযানকালে পেঁয়াজের মূল্য বেশি রাখায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে শহরের শায়েস্তানগর এলাকার সাদিয়া স্টোরের মালিককে ২ হাজার, মেসার্স দীপা স্টোরকে ২ হাজার, একই এলাকার শ্রী দূর্গা স্টোরকে ২ হাজার ও চৌধুরী বাজার এলাকার জনি স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর হবিগঞ্জের সহকারি পরিচালক দেবানন্দ সিনহা জানান, পেঁয়াজের বাজার যাতে করে নিয়ন্ত্রণে থাকে সেই লক্ষ্যে জনস্বার্থে এই অভিযান চালানো হয়েছে। অভিযানকালে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানার পাশাপাশি বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। তিনি বলেন, এমন অভিযান চলমান থাকবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যশোরের নতুন এসপি মাসুদ আলম
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫