Header Border

ঢাকা, শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

আন্দোলন: কাল নতুন ঘোষণা আসছে বিএনপির

একদফা দাবি আদায়ে গত দেড় মাস ধরে বিএনপিসহ সরকারবিরোধী একাধিক দল হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে আসছে নিয়মিত। সরকার পতনের এই আন্দোলনে আরও গতি আনা এবং ভোট প্রত্যাখ্যানে উদ্বুদ্ধকরণে নতুন ঘোষণা আসবে বিএনপির পক্ষ থেকে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান চলমান আন্দোলনের বিষয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা দেবেন কাল বুধবার।

দলটির সূত্রে জানা গেছে, সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর ঐক্যের বিষয়ে ঘোষণা থাকতে পারে। বিএনপির সঙ্গে এই আন্দোলনে সম্পৃক্ত হতে পারে জামায়াত, ইসলামী ঐক্যজোটও। এছাড়া, বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোটও আগের মতো আন্দোলন কর্মসূচিতে সম্পৃক্ত থাকবে।

ঐক্যের বিষয়ে ঘোষণা ছাড়াও আন্দোলনের দিক-নির্দেশনা আসতে পারে বলে জানিয়েছে বিএনপি বিভিন্ন সূত্র। তবে কী ধরনের আন্দোলন কর্মসূচি আসতে পারে তা নিশ্চিত করতে পারেনি। সূত্র বলছে, নির্বাচন কমিশন ঘেরাও, অসহযোগ আন্দোলনের পরিকল্পনা রয়েছে বিএনপির। তবে, এই মুহূর্তে এমন কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে নাকি আরও পরে, তা নিয়ে পরিষ্কার নন বিএনপির অনেক জ্যেষ্ঠ নেতা।

এদিকে, সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, গোটাজাতি এক ভয়ংকর অন্ধকার জঙ্গলে বাস করছে। যেখানে চারিদিকে ঘিরে আছে ভয় ও আতঙ্কের ব্যারিকেড।

তিনি আরও বলেন, রাশিয়া ও ভারতের কর্তা ব্যক্তিরা মাঝে-মধ্যে স্টেটমেন্ট দিচ্ছেন। তা তারা দেবেনই। বাংলাদেশে গণতন্ত্র থাকুক বা না থাকুক… এতে তো ভারতের কোনো কিছু যায় আসে না, আর রাশিয়ার তো মোটেও যায় আসে না। নিজের দেশে গণতন্ত্রের বিশাল ঘাটতি, একনায়তন্ত্রের শাসন। তাদের সমর্থনে শেখ হাসিনার আজকে পোয়া-বারো।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ঈদে যে বার্তা দিলেন মির্জা ফখরুল
শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন: সম্ভাব্য প্রার্থী কে, আলোচনায় যারা
উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
সূচীপাড়া উওর ইউপির ৬ নং ওয়ার্ড উপ-নির্বাচনে কামরুল হাসান বিজয়ী
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী
যুবলীগ নেতার মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার

রাজনীতি এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫