Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

হঠাৎ ছেলে হয়ে গেলেন কলেজছাত্রী তমা

সিরাজগঞ্জের তাড়াশে হঠাৎ ছেলেতে রূপান্তরিত হয়েছেন কলেজছাত্রী তমা সরকার। বুধবার বিকেলে এমন চাঞ্চল্যকর ঘটনা ছড়িয়ে পড়ায় তাকে এক পলক দেখতে বাড়িতে ভিড় করছেন উৎসুক জনতা।

 

তমা সরকার ওই উপজেলার বারুহাঁস ইউনিয়নের চৌয়াড়িয়া দক্ষিণ পাড়া গ্রামের শ্রী সুধান্ন সরকারের মেয়ে। তিনি রাজশাহীর আলহাজ্ব সুজাউদ্দৌলা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

জানা যায়, বুধবার বিকেল থেকেই তমা সরকারের বাড়িতে ভিড় করতে থাকেন প্রতিবেশীসহ আশপাশের বিভিন্ন এলাকার মানুষ। তাদের কাছে আগের জীবন ও বদলে যাওয়া জীবন নিয়ে নানা প্রশ্নের সম্মুখীন হন তমা।

তমা জানান, ২০২৩ সালে অনুষ্ঠিত মাধ্যমিক পরীক্ষার ১০ থেকে ১৫ দিন আগে হঠাৎ করে তার শারীরিক পরিবর্তন শুরু হতে থাকে। লজ্জা ও ভয়ে বিষয়টি নিজের মধ্যেই চাপা রাখেন। এভাবে তার বেশ কিছুদিন কেটে যায়। পরে তিনি রাজশাহীতে একটি কলেজে উচ্চ মাধ্যমিকে ভর্তি হন। এরই মধ্যে বিষয়টি এক সহপাঠীকে জানালে তিনি সেটি তমার বাবা-মাকে অবহিত করেন। এরপর তারা তমাকে চিকিৎসকের কাছে নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হন।

তমার বাবা সুধান্ন সরকার বলেন, ২০২৩ সালে এসএসসি পাস করে তমা। এরপর রাজশাহীতে কলেজে পড়ালেখা শুরু করে। এ সময় তার সহপাঠী পুরুষে রূপান্তর হওয়ার বিষয়টি আমাকে অবগত করে। এরপর তাকে হরমোন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে নিয়ে পুরোপুরি নিশ্চিত হই।

তমার মা শিখা রানী বলেন, তমার শারীরিক পরিবর্তন ঘটেছে। নারী থেকে পুরুষে রূপান্তর হয়েছে তমা। একই সঙ্গে তার জীবনযাপন ও আচরণগত পরিবর্তন এসেছে।

তিনি আরো বলেন, হিন্দু ধর্মের কিছু রীতিনীতি থাকায় রূপান্তরিত তমা সরকারের নাম এখনো পরিবর্তন করে নতুন নাম রাখা হয়নি।

বারুহাঁস ইউপি চেয়ারম্যান মইনুল হক জানান, ঘটনাটি অনেকদিন আগে ঘটলেও বিষয়টি বুধবার জানাজানি হয়েছে। আমি নিজেও বিষয়টি নিশ্চিত হয়েছি যে ঘটনা সত্য।

তমার চিকিৎসক হরমোন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামান জানান, হরমোনের কারণে এ রকম দৈহিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
একটিও জাল ভোট পড়লে কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি হাবিব
আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যেতে বসেছে পিড়িঁতে বসে চুল কাঁটা
দিনে এক কেজি মরিচ খান নদীয়ার শেখর সিকদার
শাহরাস্তিতে পায়ুপথ থেকে বের করা হল ডাব!
অক্টোবরে চালু হচ্ছে শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী

অন্যান্য এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫