Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা

প্যারিস অলিম্পিকে খেলতে হলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে জিততেই হতো আর্জেন্টিনাকে। আর ড্র হলেই চলবে ব্রাজিলের। আর যারা হারবে তাদেরকে বিদায় নিতে হবে বাছাইপর্ব খেলেই। এমন সমীকরণের ম্যাচে শেষ হাসি হেসেছে মাচেরানোর আর্জেন্টিনা। প্যারিস অলিম্পিকের আঞ্চলিক বাছাইয়ে ব্রাজিলের বিরুদ্ধে জয় পেয়েছে আলবিসেলেস্তে।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। ম্যাচের ৭৮ মিনিটে একমাত্র গোলটি করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লুসিয়ানো গুন্দো। আর অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে থেকেও শেষ পর্যন্ত অলিম্পিকে যাওয়ার টিকিট কাটতে পারলো না ২০১৬ ও ২০২০ অলিম্পিকে স্বর্ণজয়ী ব্রাজিল।

গোল ছাড়াও মাঠের দ্বৈরথে আর্জেন্টিনার আধিপত্য ছিল বেশি। হাভিয়ের মাচেরানোর আর্জেন্টিনা বল দখলে রাখে ৬১ শতাংশ। গোলমুখে শট নেয় ১৪টি, যার মধ্যে ৩টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ব্রাজিল শট নেয় ৯টি, তারাও আর্জেন্টিনার মতো ৩টি শট লক্ষ্যে রাখে। তবে কাঙ্ক্ষিত গোল পাওয়া হয়নি ব্রাজিলের।

ম্যাচ শেষে আর্জেন্টিনার গোলদাতা গুন্দো বলেছেন, সত্যি কথা বলতে, এ জয় আমাদের প্রাপ্য। আমরা কোনো ম্যাচ হারিনি। কোয়ালিফাই করতে পারাটা দারুণ ব্যাপার। সবাই খুবই উচ্ছ্বসিত।

এর আগে, বাছাই পর্বে প্রথম দুই ম্যাচে ভেনেজুয়েলা ও প্যারাগুয়ের সঙ্গে ড্র করে আর্জেন্টিনা। অন্যদিকে, প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হারার পর দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার বিরুদ্ধে ২-১ গোলে জয় পায় ব্রাজিল। ফলে ব্রাজিলের পয়েন্ট দাঁড়ায় ২ ম্যাচে ৩ এবং আর্জেন্টিনার পয়েন্ট ২ ম্যাচে ২। আর শীর্ষে থাকা প্যারাগুয়ের পয়েন্ট ছিল ২ ম্যাচে ৪। তাই শেষ ম্যাচে আর্জেন্টিনার জন্য জয়ের কোনো বিকল্প ছিল না। লাতিন আমেরিকা অঞ্চল থেকে আর্জেন্টিনা ছাড়াও প্যারিস অলিম্পিকের টিকিট কেটেছে প্যারাগুয়ে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি
১০০০তম ম্যাচে বছরের প্রথম গোলে রোনালদোর নতুন উদ্‌যাপন
টি-টোয়েন্টির সুপারস্টাররা বিপিএলে
আর্জেন্টিনাকে ৪-১ গোলে হারাল ব্রাজিল
বরিশালের কাছে অসহায় আত্মসমর্পণ, হারের বৃত্তে সিলেটে
বিপিএল: সিলেটকে পাত্তাই দিলো না চট্টগ্রাম

খেলাধুলা এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।