Header Border

ঢাকা, শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

বৃষ্টি নিয়ে যে সুখবর দিলো আবহাওয়া অফিস!

রাজধানী ঢাকাসহ দেশের অধিকাংশ জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চলমান এ তাপপ্রবাহে জনজীবন অতিষ্ঠ, হাঁসফাঁস করছে মানুষ। তবে এর মধ্যে আগামী রোববার দিন শেষে দেশের একটি অঞ্চলে বৃষ্টির দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বৃহস্পতিবার দুপুরে আবহাওয়াবিদ ওমর ফারুক গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, চলমান তাপপ্রবাহ সহসাই কমবে না। আগামী রোববার (১৬ এপ্রিল) পর্যন্ত তাপমাত্রা বাড়তেই থাকবে। ঐদিন শেষে সিলেট ও আশপাশের অঞ্চলের দিকে হালকা বৃষ্টিপাত হতে পারে। তবে সেদিন ঢাকায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

একেবারে ২৪ এপ্রিল পর্যন্ত চলমান তাপপ্রবাহ বজায় থাকবে। এরপর তাপমাত্রা কমে ঢাকাসহ আশপাশের অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে বৃহস্পতিবার সকালে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে,রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এছাড়া লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সদরঘাটে লঞ্চের সাথে লঞ্চের ধাক্কা, নারী-শিশুসহ নিহত ৫
জাতীয় ঈদগাহে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত, মুসল্লিদের ঢল
আজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যা
হিলি বন্দর দিয়ে এলো ৪৭ ট্রাক আলু
এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী

জাতীয় এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫