Header Border

ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

‘প্রেমে পড়তে’ কলেজ শিক্ষার্থীরা পেলেন ছুটি

চীনে কমছে জন্মহার। এতে বাড়ছে উদ্বেগ। জন্মহার বাড়াতে রাজনৈতিক উপদেষ্টারা নানা পরামর্শ দিচ্ছেন সরকারকে। এমন পরিস্থিতিতে জাতির উদ্বেগ দূর করতে অবাক করা এক পরিকল্পনা নিয়ে এগিয়ে এসেছে বেশ কিছু কলেজ। তারা চায়, এপ্রিলে শিক্ষার্থীরা ‘প্রেমে পড়া’ শিখুক। এজন্য এক সপ্তাহ ছুটি ঘোষণা করেছে প্রতিষ্ঠানগুলো।

বসন্তের এ ছুটি ঘোষণা করা হয়েছে চীনের ৯টি কলেজে। প্রথম ২১ মার্চ এ ছুটি ঘোষণা করে মিয়ানইয়াং ফ্লায়িং ভোকেশনাল কলেজ। ঘোষণা অনুযায়ী, কলেজ ছুটি থাকবে ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত। এর উদ্দেশ্য হচ্ছে, শিক্ষার্থীরা যেন ‘প্রকৃতি ও জীবনকে ভালোবাসতে শেখে এবং বসন্তের ছুটি উপভোগের মাধ্যমে ভালোবাসাকে উপভোগ করে।’

লিয়াং গুয়োহুই মিয়ানইয়াং ফ্লায়িং ভোকেশনাল কলেজের ডেপুটি ডিন। তিনি এক বিবৃতিতে জানান, আমি আশা করি, এর মাধ্যমে শিক্ষার্থীরা সবুজ পানি, সবুজ পাহাড় দেখার সুযোগ পাবে এবং অনুভব করবে বসন্তকে।

ছুটির সময় শিক্ষার্থীদের ডায়েরি লেখা, ব্যক্তিগত উন্নয়নের বিষয় সংরক্ষণ এবং ভ্রমণবিষয়ক ভিডিও বানানোর পরামর্শ দেওয়া হয়েছে। এ পদক্ষেপ নেওয়া হয়েছে জন্মহার বাড়ানোর পন্থা খুঁজে বের করার উদ্যোগের সমর্থনে। সূত্র : এনডিটিভি।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
অক্টোবরে চালু হচ্ছে শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল
জনগণের ওপর প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে : রিজভী
নোয়াখালীতে খতনায় ভুল, চিকিৎসককে সেন্টমার্টিনে বদলি
বাংলাদেশ আজ চরম অন্ধকারে নিপতিত: রিজভী
নিম গাছে মিষ্টি রস!
এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৪৭.৮৩ শতাংশ

অন্যান্য এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।