Header Border

ঢাকা, রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

শাহরাস্তিতে বাক প্রতিবন্ধীর বসতঘর পুড়ে ছারখার

চাঁদপুরের শাহরাস্তিতে বৈদ্যুতিক শর্ট সার্কিটে এক বাক প্রতিবন্ধী দিনমজুরের বসতঘর আগুনে পুড়ে ছারখার হয়েছে।

গেল বুধবার বিকালে উপজেলার টামটা দক্ষিণ ইউপির ৮নং ওয়ার্ডের মধ্যপাড়া ভদ্রা বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, ওই বাড়ির ওহাব আলীর ছেলে দিনমজুর রফিকুল ইসলাম (বাক প্রতিবন্ধী) ঘরের কোনো এক স্থান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। গৃহকর্তা রফিক হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার করলে স্থানীয়রা ছুটে এসে ফায়ার সার্ভিসকে সংবাদ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে শাহরাস্তি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার ইনচার্জ আলী মিয়ার নেতৃত্বে একদল ফায়ারম্যান ও স্থানীয়দের  চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনে পুড়ে ছারখার অসহায় পরিবারের গৃহকর্তা জানান, তার প্রায় ৩ লাখেরও অধিক টাকার অবকাঠামোর আর্থিক ক্ষতি হয়।

এ প্রসঙ্গে ফায়ার সার্ভিস লিডার আলী মিয়া জানান, ওই পরিবারসহ একই বাড়ির অন্যান্য বাসিন্দার প্রায় ১০ লাখ টাকার মূল্যের সম্পদ রক্ষা করা হয়। এ ছাড়া ওই আগুনে রফিকের অবকাঠামো ঘর, গৃহস্থালি সামগ্রী ফার্নিচারসহ প্রায় তিন লাখ টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়। এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা জানান, রফিক একজন দিনমজুর ও পাক প্রতিবন্ধী মানুষ। হঠাৎ করে অগ্নিকাণ্ডের এ ঘটনায় অসহায় পরিবারটি একদমই পথে বসে গেল।

এ অবস্হায় সমাজের বিত্তবান ও  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা এগিয়ে এলে মাথাগোঁজার একটি অবলম্বন খুঁজে পাবে রফিক।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে স্বর্ণ চুরির ঘটনায় গ্রেপ্তার ১
বজ্রপাতে একদিনে প্রাণ গেল ১১ জনের
শাহরাস্তিতে ২ চেয়ারম্যান, ৫ ভাইস চেয়ারম্যান ও ৪ মহিলা ভাইস চেয়ারম্যানের মাঝে প্রতীক বরাদ্দ
তীব্র গরমে বিশুদ্ধ পানি ও ওরস্যালাইন বিতরণ করলেন ছাত্রলীগ নেতা ইঞ্জিঃ ইমতিয়াজ তোহা
শাহরাস্তিতে জমি নিয়ে সংঘর্ষে চারজন আহত, থানায় অভিযোগ
চাঁদপুরে তিন প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫