Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

যে ৫ কারণে পরকীয়ায় জড়ান স্ত্রী

দাম্পত্য জীবনে সুখী হতে হলে স্বামী-স্ত্রী পরস্পরের প্রতি বিশ্বাস, ভালোবাসা, শ্রদ্ধাবোধ থাকতে হয়। এ গুলো থাকলে সংসার হয়ে ওঠে রাবনের চিতা। আর তখনই স্বামী-স্ত্রী পরকীয়ার মতো কাজে জড়িয়ে পড়েন।

পরকীয়ায় জড়িয়ে পড়লে স্বামীর জীবনে নেমে আসে ঘনকালো মেঘের ছায়া। তখন চারদিক কেমন অচেনা লাগে। জীবনের ওপর থেকে বিশ্বাস নামক বস্তুটি হারিয়ে যায়।

বিশেষজ্ঞরা বলছেন, কোনো মহিলা হঠাৎ করেই পরকীয়ায় জড়ান না। এর পিছনে অনেকগুলো সুপ্ত কারণ থাকে। সেই কারণগুলোকে প্রথমে চিহ্নিত করে ফেলতে পারলেই বিপদের আগাম অনুমান করা সম্ভব।

আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন স্ত্রীরা কী কী কারণে পরকীয়ায় জড়ান।

১. কম বয়সে বিয়ে:

প্রেমের দমকা বাতাসে ভাসতে ভাসতে অনেকে খুব কম বয়সে বিয়ে করে নেন। তখন হয়তো কিছু বোঝা যায় না। কিন্তু পরবর্তী সময়ে জীবনে এর নেতিবাচক প্রভাব পড়ে।

কম বয়সে বিয়ে করা দম্পতিরা সাধারণত অর্থনৈতিকভাবে দুর্বল হয়ে থাকেন। বিয়ের পর দায়িত্বের চাপে তাদের অতিরিক্ত পরিশ্রম করতে হয়। তখন তাদের সফল হতে হতে বয়স প্রায় ৩০ পেরিয়ে যায়। আর সফল হওয়ার পর নারীরা মনে করেন সম্পর্কের চাপে তারা নিজের জীবন উপভোগ করতে পারেন নি। এ মানসিকতা থেকেই তারা হঠাৎ করে অন্যের প্রেমে পড়ে যেতে পারেন।

২. বিয়ে করে ফেঁসে গেছেন:

এখনও আমাদের দেশে পরিবারের পছন্দের ব্যক্তির সঙ্গে নারীদের জোর করেই বিয়ে দিয়ে দেয়া হয়। সেক্ষেত্রে তাদের মতামতের তোয়াক্কা করে না অনেক পরিবার। ফলে নারীরা এ বিয়ে মেনে নিলেও তাদের মনের কোণে কোথাও একটা ক্ষোভ থেকে যায়। অপছন্দের পুরুষের সঙ্গে তারা সংসার করে সুখী হন না। তাই বিয়ের পর অনেক ক্ষেত্রেই নারীরা পরকীয়ায় জড়িয়ে পড়েন।

৩. সংসারের চাপ:

বর্তমান সমাজেও কিছু মানুষের থারণঅ এমন যে, সংসার মাত্রই তার দেখাশোনার দায়িত্ব পালন করবেন শুধু নারীরা। জুতো সেলাই থেকে চণ্ডিপাঠ, সব দায়িত্ব এসে বর্তায় স্ত্রীর ওপর। আর পুরুষ মাত্রই গায়ে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়াবেন। সংসারের এ একঘেয়েমি একটা সময় নারীদের সহ্যের সীমা পার করে দেয়। তখন তারা এমন কারও সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন যারা তাকে সম্মান করেন।​

৪. ঘনিষ্ঠতার অভাব:

একটা সময়ের পর দাম্পত্য জীবনে স্বামী-স্ত্রীর ঘনিষ্ঠতা কমে যায়। তখন মনের পাশাপাশি শারীরিকভাবেও দূরে চলে যেতে থাকেন দম্পতিরা। এ দূরত্বের প্রভাব পুরুষের চেয়ে নারীর মনের ওপর বেশি পড়ে। তখন তাদের আর সংসারে মন টিকে না। ফলে তারা অন্য সঙ্গীর খোঁজ করে যার সঙ্গে তার দূরত্ব থাকবে না।

৫. পরস্পরের প্রতি সম্মান না থাকা:​

নারীরাও মানুষ। তারাও ভালো কাজের জন্য প্রশংসা আশা করেন। অন্য কেউ তাকে সম্মান করুক বা না করুক, স্ত্রীরা চায় স্বামী যেন তাকে স্ত্রী হিসেবে প্রাপ্য সম্মানটুকু দেয়। স্ত্রী যখন স্বামীর কাছে এ সম্মান পায় না তখন যে তার প্রতি একটু সহানুভূতি দেখায় নারী তার প্রতি দুর্বল হয়ে পড়ে। আর এর থেকেই শুরু হয় পরকীয়া।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
লাইফস্টাইল কী?
প্রিয়জনকে আলিঙ্গন করলে ডিপ্রেশন কমে
তীব্র ঠান্ডায় শরীর গরম রাখবে যেসব খাবার
যেসব গোপন ইচ্ছা নারীদের থেকে লুকিয়ে রাখেন পুরুষরা
বিয়েতে গায়ে হলুদের প্রচলন কীভাবে
বিয়ের পর নারীরা কেন মোটা হয়?

লাইফস্টাইল এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫