Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

চাঁদপুরে জাটকা সংরক্ষণে ৬১৭ অভিযানে ৩১৪ টি মামলা

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা শিকার করার অপরাধে ১৫ এপ্রিল পর্যন্ত ৬১৭ টি অভিযান ও ৩১৪ টি মামলা দায়ের করা হয়েছে ।

এ ছাড়াও ১২১ টি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৬৯ লাখ মিটার কারেন্ট জাল আটক ও ৩৮ মে.টন জাটকা জব্দ করেছে। ৩১৪ টি মামলা পরিচালনা করে ৩৩৮ জনকে জেলে প্রেরণ করেছে ।

১৬ এপ্রিল জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে প্রেরিত দৈনিক প্রস্তুতকৃত রির্পেোট মতে এ তথ্য জানা গেছে ।

জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন,পুলিশ ,নৌ-পলিশ , কোস্টগার্ড ও সংশ্লিষ্ট মৎস্য কর্মকর্তগণ এ অভিযান পরিচালনায় সম্পৃক্ত ছিলেন।

প্রসঙ্গত ‘ প্রতিদিন জাটকা রক্ষায় চাঁদপুর পদ্মা-মেঘনার ১শ কি.মি নৌ-সীমানায় বেলা ২ টা থেকে সন্ধ্যা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে্্য ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দু’মাস জাটকা রক্ষায় পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরণের মাছ আহরণ,ক্রয়-বিক্রয়,মওজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার। আইন অমান্যকারীর বিরুদ্ধে সর্বোচ্চ দু’বছরের কারাদন্ড বা ৫ হাজার টাকা জরিমানা বা উভয় দন্ডের বিধান রয়েছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
মুজিবনগর দিবসে শাহরাস্তিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়
শাহরাস্তির আহম্মদনগরে খড়ের গাদায় আগুন, থানায় অভিযোগ
হাজীগঞ্জ বড় মসজিদে ঈদের ৩ জামাত সম্পন্ন
কুমিল্লায় অপহরণের পর যুবককে হত্যা,সাবেক ইউপি চেয়ারম্যান আটক

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫