Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’ বান্দার যে কর্মের ফলে বৃষ্টি বন্ধ করে দেন আল্লাহ শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন, ১ প্রার্থীর মনোনয়ন বাতিল সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি শাহরাস্তিতে ভ্রাম্যমাণ আদালতে মেমোরিয়াল হাসপাতালকে ১০ হাজার টাকা অর্থদন্ড কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ওএসডি, নতুন চেয়ারম্যান নিয়োগ

শাহরাস্তিতে বাক প্রতিবন্ধীর বসতঘর পুড়ে ছারখার

চাঁদপুরের শাহরাস্তিতে বৈদ্যুতিক শর্ট সার্কিটে এক বাক প্রতিবন্ধী দিনমজুরের বসতঘর আগুনে পুড়ে ছারখার হয়েছে।

গেল বুধবার বিকালে উপজেলার টামটা দক্ষিণ ইউপির ৮নং ওয়ার্ডের মধ্যপাড়া ভদ্রা বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, ওই বাড়ির ওহাব আলীর ছেলে দিনমজুর রফিকুল ইসলাম (বাক প্রতিবন্ধী) ঘরের কোনো এক স্থান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। গৃহকর্তা রফিক হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার করলে স্থানীয়রা ছুটে এসে ফায়ার সার্ভিসকে সংবাদ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে শাহরাস্তি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার ইনচার্জ আলী মিয়ার নেতৃত্বে একদল ফায়ারম্যান ও স্থানীয়দের  চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনে পুড়ে ছারখার অসহায় পরিবারের গৃহকর্তা জানান, তার প্রায় ৩ লাখেরও অধিক টাকার অবকাঠামোর আর্থিক ক্ষতি হয়।

এ প্রসঙ্গে ফায়ার সার্ভিস লিডার আলী মিয়া জানান, ওই পরিবারসহ একই বাড়ির অন্যান্য বাসিন্দার প্রায় ১০ লাখ টাকার মূল্যের সম্পদ রক্ষা করা হয়। এ ছাড়া ওই আগুনে রফিকের অবকাঠামো ঘর, গৃহস্থালি সামগ্রী ফার্নিচারসহ প্রায় তিন লাখ টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়। এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা জানান, রফিক একজন দিনমজুর ও পাক প্রতিবন্ধী মানুষ। হঠাৎ করে অগ্নিকাণ্ডের এ ঘটনায় অসহায় পরিবারটি একদমই পথে বসে গেল।

এ অবস্হায় সমাজের বিত্তবান ও  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা এগিয়ে এলে মাথাগোঁজার একটি অবলম্বন খুঁজে পাবে রফিক।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’
শাহরাস্তি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে ইউএনওর মতবিনিময় সভা
শাহরাস্তির ঠাকুর বাজারে আগুনে পুড়ল ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি
চুয়াডাঙ্গার পর পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু
শাহরাস্তিতে আবুল কাশেম হত্যা মামলার আসামি গ্রেফতার
সুস্থ ও সবল জাতি গড়ে তুলতে প্রোটিনের রয়েছে বিরাট অবদান—– রফিকুল ইসলাম বীরউত্তম

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫