Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

সৌদি আরবের দাম্মামে কনস্যূলার সেবা পেল বাংলাদেশিরা

সিদ্দিকুর রহমান নয়ন,সৌদি আরব প্রতিনিধি
সৌদি আরবের দাম্মাম শহরে বাংলাদেশ দূতাবাসের কনস্যূলার সেবা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে শুরু হয় এই সেবা প্রদান। সকাল থেকে কয়েকশত বাংলাদেশি প্রবাসী সেবা গ্রহণ করেছেন।

এসময় অভিবাসীদের ইকামার মেয়াদ বৃদ্ধির জন্য পাসপোর্ট নবায়ন, পাসপোর্ট রি-ইস্যু ও পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করা হয়।

এছাড়া দূতাবাসের শ্রম উইংয়ের পক্ষ থেকে স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় হূরুব প্রাপ্ত, ইকামা বিহীন, ইকামার মেয়াদোত্তীর্ণ ও এক্সিট ভিসায় মেয়াদোত্তীর্ণ অভিবাসীদের আইনগত সহায়তা প্রদান করা হয়। অভিবাসীদের প্রবাসী কল্যাণ কার্ডের জন্য নিবন্ধন করা হয় ও প্রবাসী কল্যাণ কার্ড বিতরণ করা হয়।

সেবা গ্রহণ করতে আসা স্থানীয় প্রবাসীদের সৌদি আরবের আইন কানুন মেনে চলার পরামর্শ দেওয়া হয়। এছাড়া বিভিন্ন বিষয়ে সমস্যায় অভিবাসীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়। একইসঙ্গে প্রবাসীদের জন্য সরকারের বিভিন্ন সুবিধার কথা ও অভিবাসীদের কাছে প্রচার করা হয়।

দূতাবাসের সোনালী ব্যাংকের পক্ষ থেকে একাউন্ট খোলা, বন্ড করাসহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। দূতাবাসের বিভিন্ন উইংয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় সেবা প্রদান করেন। কনস্যূলার সেবা শনিবার বিকেল ৪টা পর্যন্ত প্রদান করা হয়।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় ১ বাংলাদেশী নিহত
আমেরিকায় শহিদ দিবস পালিত
সৌদি আরবের রিয়াদে ৯৭ বন্ধু ফোরামের যাত্রা শুরু
রিয়াদে বাংলাদেশী আল আমিন সুপার শপ এবং গোল্ডেন লন্ড্রির শুভ উদ্বোধন
রিয়াদে প্রয়াত তিন টেলিভিশন সাংবাদিকের স্মরণ সভা ও দোয়া মাহফিল
রিয়াদে বাংলা ৫২ নিউজ ডটকম এর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রবাস এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫