Header Border

ঢাকা, সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

রিয়াদে কেক কাটার মধ্য দিয়ে এনটিভির ২১তম বর্ষ উদযাপন

বিশেষ প্রতিনিধি,সৌদি আরব
এনটিভির ২১ তম বর্ষ পূর্তি উদযাপনে রিয়াদে এনটিভি দর্শক ফোরাম ও এনটিভি সাংস্কৃতিক ফোরামের যৌথ আয়োজনে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ২১তম বর্ষে পদার্পন উপলক্ষে সৌদি আরবের রিয়াদে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত শুক্রবার মধ্য রাতে রিয়াদের ১৮নং এক্সিট এর আল এনাবিয়া মিলনায়তনে এ আনন্দঘন আয়োজন অনুষ্ঠিত হয়।

‘উৎসবে আনন্দে ২১ বর্ষে প্রিয় এনটিভি’ শীর্ষক অনুষ্ঠানে ছিল ২১ পাউন্ড ওজনের ২টি কেক কাটা এবং রিয়াদে এনটিভির নিয়মিত আয়োজন প্রবাস বিনোদন পর্ব-২১ অনুষ্ঠিত ।

বরাবরের মতো এ আয়োজনে মিডিয়া পার্টনার ছিল রিয়াদের বাথা সানসিটি মেডিকেল সেন্টার, রিয়াদ ফুড হাউজ,মোরব্বা নূরা রেস্টুরেন্ট।

প্রথম পর্বে প্রবাসের দলমত নির্বিশেষে বিশিষ্ট নাগরিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত আলোচনা পর্বে প্রবাসী বিশিষ্টজনেরা এনটিভিকে শুভেচ্ছা জানান। তারা বলেন, দেশ ও জাতির পক্ষে কথা বলে এনটিভি আজ গণ-মানুষের কণ্ঠস্বরে পরিণত হয়েছে।প্রধান অতিথির বক্তব্য এনটিভির বার্তা সম্পাদক সীমান্ত খোকন বলেন দেশে এবং প্রবাসে এনটিভি দর্শক চাহিদা পূরণ করতে সক্ষম।তাই এনটিভির আজ এতো জনপ্রিয়তা। তিনি বলেন এনটিভির কাছে কোন দল নয় জনগনের চাহিদাই আসল। বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক ইউনিয়ন ফেনীর সভাপতি সিদ্দিক আল মামুন বলেন গণ মানুষের কল্যাণে সাহসী ভুমিকা পালনে করে এনটিভি আজ জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।তাদের এ ধারা অব্যহত থাকবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনটিভি দর্শক ফোরাম সাংগঠনিক সম্পাদক ব্যবসায়ী আলী আহছান কিরন । সঞ্চালনা করেন এনটিভির সৌদি আরব প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান। আলোচনায় প্রধান অতিথি ছিলেন এনটিভির বার্তা সম্পাদক সীমান্ত খোকন,বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক ইউনিয়ন ফেনীর সভাপতি সিদ্দিক আল মামুন, বাথা সানসিটি মেডিকেল এর এমডি আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন এনটিভি দর্শক ফোরামের সাধারন সম্পাদক ব্যবসায়ী শেখ মোঃ বাদল,সহ সাংগঠনিক সম্পাদক ব্যাবসায়ী শেখ রাকীব,সৌদি আল হাসা প্রবাসী ব্যবসায়ীও রাজনীতিবিদ তানজিল হাওলাদার,যুবনেতা ও অতলটি ট্রাভেলস এর চেয়ারম্যান মো;জাহাঙ্গীর আলম,মোহনা টিভি সৌদি প্রতিনিধি নাট্যকার রোটারিয়ান মো: জাহাঙ্গীর আলম হৃদয়,৭১টিভি প্রতিনিধি সালাহউদ্দিন ও এসএটিভি প্রতিনিধি ফকির হাকিম প্রমূখ।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন সুমাইয়া হাসান।
এর পর পরই ২১ পাউন্ডের ২টি কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করা হয়।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শেখ আমীর হামজা ও সারা হাসান।দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ জহিরুল আলম।এতে এনটিভি চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক আলীর সুস্থতা কামনায় আল্লাহর দরবারে দোয়া করা হয়। অনুষ্ঠানে আসা সব প্রবাসীর পরিবারের ছেলে-মেয়েদের এবং অনুষ্ঠানে আগত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া নারীপুরুষদের হাতে এনটিভি লোগো যুক্ত বিশেষ পুরস্কার তুলে দেয়া হয়।

সাংস্কৃতিক পর্বে রিয়াদের বিশিষ্ট শিল্পীরা গান করে পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন। কলতান সংগীত একাডেমির পরিচালক মমতাজ আলম তাজ এর পরিকল্পনায় প্রাণবন্ত সাংস্কৃতিক আয়োজনে এনটিভি সাংস্কৃতিক ফোরামের নিয়মিত নৃত্যশিল্পীদের যৌথ এবং একক নৃত্য দর্শকরা প্রশংসা করেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন এনটিভি দর্শক ফোরামের সহসভাপতি ওয়াজেদ হোসেন, মিজানুর রহমান চৌধুরী,এমডি ফয়সাল,ব্যবসায়ী আনোয়ার হোসেন সোহাগ,নুরুল আমিন হাওলাদার,বন্ধন ওভারসিজ পরিচালক মাসুদ রানা ,দর্শক ফোরাম,দপ্তর সম্পাদক মো. আলী, নুরুল আমিন নুরু, মোঃসফিকুল ইসলাম, আলাউদ্দিন খান,মোমিন,মোহন খান,আবদুল করিম প্রমূখ।

পুরো অনুষ্ঠান জুড়ে ছিল নাচ, গান, কবিতাসহ সাংস্কৃতিক নানান আয়োজন।এতে সংগীত পরিবেশন করেন প্রবাসের জবপ্রিয় শিল্পী জাভেদ,ইমরান,ইশরাত সহ অন্যরা। আগামীতেও এমন আয়োজন অব্যাহত থাকবে বলে তারা আশা করেন।

সমাপনী বক্তব্যে এনটিভির সৌদি আরব প্রতিনিধি প্রধান ও বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের (বাপ্রসাফ) সভাপতি ফারুক আহমেদ চান বলেন, প্রবাসীদের আনন্দ বিনোদন দিতে রিয়াদে নিয়মিত এনটিভির প্রবাস বিনোদন অব্যহত থাকবে। এতে তিনি সবার সহযোগীতা কামনা করেন।অনুষ্ঠানে প্রবাসী বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিরাও উপস্থিত থেকে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি জাহাঙ্গীর আলম হৃদয় কে সংবর্ধনা প্রদান
সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় ১ বাংলাদেশী নিহত
আমেরিকায় শহিদ দিবস পালিত
সৌদি আরবের রিয়াদে ৯৭ বন্ধু ফোরামের যাত্রা শুরু
রিয়াদে বাংলাদেশী আল আমিন সুপার শপ এবং গোল্ডেন লন্ড্রির শুভ উদ্বোধন
রিয়াদে প্রয়াত তিন টেলিভিশন সাংবাদিকের স্মরণ সভা ও দোয়া মাহফিল

প্রবাস এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫