Header Border

ঢাকা, বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

পাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হলেন আনোয়ারুল হক কাকার

আন্তর্জাতিক ডেস্ক
পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হয়েছেন আনোয়ারুল হক কাকার। তিনি বেলুচিন্তান আওয়ামী পার্টির (বিএপি) একজন আইনজীবী।

শনিবার ( ১২ আগস্ট) পাকিস্তানের প্রধানমন্ত্রীর অফিস থেকে এক বিবৃতিতে তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং জাতীয় পরিষদের বিরোধীদলীয় নেতা রাজা রিয়াজের মধ্যে দ্বিতীয় দফা আলোচনার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের আলোচনার একটি সারসংক্ষেপ রাষ্ট্রপতি আরিফ আলভির কাছে পাঠানো হয়েছে।

শেহবাজ শরীফের সঙ্গে আলোচনা শেষে রিয়াজ সাংবাদিকদের বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি পাকিস্তানের অন্তবর্তীকালীন সরকারের প্রধান হবেন একটি প্রদেশ থেকে। এ সময় তিনি কাকারের নাম ঘোষণা করেন এবং তারা তাকে অন্তবর্তীকালীন সরকারের প্রধান নির্বাচিত করার জন্য অনুমোদন দেন।

এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে চিঠি লিখেন রাষ্ট্রপতি ড. আরিফ আলভি। চিঠিতে তিনি ১২ আগস্টের মধ্যে একজন যোগ্য ব্যক্তিকে তত্ত্বাবধায়ক সরকার নির্বাচিত করার আহ্বান জানান।

ওই চিঠিটি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং রিয়াজকে পাঠানো হয়। যেখানে বলা হয়, সংবিধানের ২২৪/এ ধারা অনুযায়ী আগামী তিনদিনের মধ্যে অন্তবর্তীকালীন সরকার প্রধান কে হবে তার নাম নির্বাচন করতে হবে।

পাকিস্তানের সংবিধান অনুযায়ী তারা দুজন যদি অন্তবর্তীকালীন সরকার প্রধানের নাম নির্বাচন করতে না পারতেন তাহলে বিষয়টি সংসদীয় কমিটির কাছে যেত এবং তারাই এটি নির্বাচন করত। আনোয়ারুল হক কাকার রবিবার (১৩ আগস্ট) অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে শপথ নেবেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৪৮
কম্বোডিয়ায় অস্ত্রাগার বিস্ফোরণ, নিহত ২০
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল বার্বাডোস
মোটা বেতনের টোপ দিয়ে নেয়া হয় কম্বোডিয়া, অতঃপর
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫