Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

আলোর মুখ দেখা নিয়ে সংশয়ে জায়েদ-সায়ন্তিকা জুটির সিনেমা

বিনোদন প্রতিবেদক
বাংলাদেশি নির্মাতা তাজু কামরুলের পরিচালনায় “ছায়াবাজ” নামের একটি সিনেমার শুটিং করতে ঢাকায় আসেন কলকাতার অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। এই সিনেমার সায়ন্তিকার বিপরীতে রয়েছে ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান। কক্সবাজার শুটিংয়ে অংশ নেন এই জুটি। তবে মাত্র আট দিন শুটিং করেই গত ৭ সেপ্টেম্বর কলকাতায় ফিরে যান সায়ন্তিকা।

তখন থেকেই গুঞ্জন ছড়িয়ে পড়ে শুটিং সেটে অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনার জেরে সিনেমার কাজ শেষ না করেই মাঝপথে চলে যান সায়ন্তিকা।

তবে শুটিং ফেলে সায়ন্তিকার চলে যাওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে মুখ খোলেননি ছবির নির্মাতা। বিভিন্ন সূত্রে খবর ছড়ায়, নৃত্য পরিচালক মাইকেলের ওপর চটেছেন টালিউডের এ নায়িকা।

জানা গেছে, একটি গানের শুটিংয়ের সময় সায়ন্তিকা অভিযোগ তোলেন, নৃত্য পরিচালক মাইকেল তার হাত ধরেন। এ কারণে তিনি মাইকেলের সঙ্গে কাজ করবেন না বলে জানিয়ে দেন।অন্যদিকে, প্রযোজক মনিরুল ইসলাম জানিয়ে দেন মাইকেলের কোরিওগ্রাফিতেই হবে শুটিং। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ত্যাগ করেন সায়ন্তিকা।

বিষয়টি নিয়ে এতদিন চুপ থাকলেও অবশেষ মুখ খুললেন সায়ন্তিকা। নিজ দেশে বসে আনন্দবাজার পত্রিকাকে তিনি বলেন, “প্রথমে অন্য মাস্টারজি এসেছিলেন নাচের দৃশ্য শুটিংয়ের জন্য। কিন্তু সেখানে টাকাপয়সা নিয়ে সমস্যার জন্য তিনি চলে যান। এরপর মাইকেল নামক বাচ্চা ছেলেটি আসে। মাইকেল আমার অনুমতি না নিয়েই হাত ধরে আমায় সরাতে গিয়েছিল। তখন আমি সকলের সামনেই বাধা দিই।”

তবে ঢাকা ছাড়ার পেছনে শুধু মাইকেল নয়, বরং প্রযোজকের সঙ্গে বনিবনা না হওয়াকেই দায়ী করেছেন সায়ন্তিকা।

“ছায়াবাজ” সিনেমার শুরু থেকেই কিছু সমস্যার সম্মুখীন হচ্ছিলেন উল্লেখ করে সায়ন্তিকা বলেন, “বারবার আমি প্রযোজক মনিরুলের সঙ্গে কিছু টেকনিক্যাল সমস্যা নিয়ে আলাপ করার চেষ্টা করেছিলাম। কিন্তু কোনো উত্তরই পাইনি। তার কোনো পরিকল্পনা নেই। কোনো ব্যবস্থা নেই। হঠাৎ বলা হলো, নাচের দৃশ্যের শুটিং করা হবে। বারবার যোগাযোগের চেষ্টা করার পরেও যখন মনিরুল উত্তর দেননি, তখন বলেছিলাম, আমি এই ভাবে কাজ করবো না মাইকেলের সঙ্গে।”

এমন অবস্থায় প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে কি “ছায়াবাজ” সিনেমার কাজ অসম্পূর্ণই থেকে যাবে? এ বিষয়ে অবশ্য প্রযোজক মনিরুল ইসলামের ভাষ্য, নৃত্য পরিচালক মাইকেলের সঙ্গে যদি সায়ন্তিকা কাজ না করেন, তাহলে ছবির নায়ক-নায়িকাই পরিবর্তন করে ফেলবেন তিনি।

প্রসঙ্গত, কলকাতায় ফেরার আগ মুহূর্তে বিমানবন্দরেই জায়েদ খানের সঙ্গে আরও একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে যান সায়ন্তিকা। “টাইগার” নামের সিনেমাটি পরিচালনা করবেন কামরুজ্জামান রোমান।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারক বাঁধন
ক্যারিয়ারের শেষ সিনেমা নিয়ে কী বললেন শাহরুখ খান?
নতুন প্রেমিকার অ্যাপার্টমেন্টে রাত্রিযাপন করছেন টম ক্রুজ!
যেভাবে মারা গেলেন আহমেদ রুবেল
‘আমার সঙ্গে এতগুলো রাত থেকেছে, এখন বলছে বিয়ে সম্ভব নয়’
টেলর সুইফটকে খোঁজার অপশন বন্ধ করল টুইটার

বিনোদন এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫