Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

আজিজুল বারী হেলালসহ বিএনপি-জামায়াতের ২২ জনের সাজা

নিজস্ব প্রতিনিধি

বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলালসহ বিএনপি-জামায়াতের ২২ জন নেতাকর্মীকে দুই ধারায় দুই বছর তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ২ মাস কারাভোগ করতে হবে।

বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আতাউল্লাহ এ রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার্জশিটভুক্ত ১০ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

আজিজুল বারী হেলাল ছাড়া সাজাপ্রাপ্তরা হলেন- মো. আব্দুস সালাম, মো. আমিনুল ইসলাম, ইমরান হোসেন,
সৈয়দ ইমরান আহম্মেদ, মো. গোলাম মোস্তফা, আলাউদ্দিন, মনির হোসেন ভূঁইয়া, আরিফুল ইসলাম, মো. ছেকন মিয়া, মো. তাহের মৃধা, এসআই টুটুল, আশরাফুল হক, আবু বকর সিদ্দিক, মো. মোজাম্মেল হক, বেলাল হোসেন, সোলেমান হোসেন, মো. রফিকুল ইসলাম, জামাল উদ্দিন, অপু সিকদার, আফাজ উদ্দিন ও এম কফিল উদ্দিন।

মামলার সূত্রে জানা যায়, বেআইনি সমাবেশ ও পুলিশের কাজে বাধাদানের অভিযোগে গেল ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর রাজধানীর উত্তরা-পূর্ব থানায় এ মামলা দায়ের করে পুলিশ। মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ৯ জুন ৩২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
হাতি পালনে স্থগিতাদেশ দিলেন হাইকোর্ট
মিঠাপুকুরে আফিম চাষ, দেড় হাজার গাছসহ গ্রেপ্তার ২
র‌্যাবের জালে ধরা পড়লো কিশোর গ্যাং এর ২১ সদস্য
শাহরাস্তিতে সাজা প্রাপ্ত ২ আসামি গ্রেফতার, জেল হাজতে প্রেরণ
শাহরাস্তির মাদক সম্রাট সিস্টেম খোকন ফের গ্রেফতার
নাটোরে হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন

আইন আদালত এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।