Header Border

ঢাকা, শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

গৌরীপুরে চৌকিদার রজব হত্যায় ৭ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

চৌকিদার রজব আলী হত্যা মামলায় ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ময়মনসিংহের আদালত। একইসঙ্গে দণ্ডপ্রাপ্তদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। ময়মনসিংহের গৌরীপুরে ওই হত্যাকাণ্ড ঘটে।

বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবরিনা আলী এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আবদুল কুদ্দুছ, তারা মিয়া, হাদিস মিয়া, আবু বকর, আতিউল্লাহ, মতিউর রহমান মতি ও ফকর উদ্দিন। এদের মধ্যে তারা মিয়া পলাতক আছেন। বাকিদের উপস্থিতিতে আদালত এই রায় ঘোষণা করেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. মোশাররফ হোসেন এসব তথ্য নিশ্চিত করে জানান, ২০০৬ সালের ১২ অক্টোবর গৌরীপুর উপজেলার বাহেরতলা এলাকায় আসামিদের হামলায় খুন হন স্থানীয় চৌকিদার রজব আলী। এ ঘটনার একদিন পর ১৩ সেপ্টেম্বর নিহতের ছেলে হারুন অর রশিদ বাদি হয়ে ১১ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর আসামিদের মধ্যে একজন মারা যান।

তিনি আরও জানান, আসামিদের মধ্যে ৭ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও অর্থদণ্ড দেন। আর বাকি তিনজনকে খালাস দেয়া হয়েছে।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে বার পিস ইয়াবা সহ ব্যবসায়ী গ্রেফতার
কুমিল্লায় যুদ্ধাপরাধে অভিযুক্ত আসামি গ্রেপ্তার
সিলেটে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন
সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ
থানচিতে পুলিশ-বিজিবির সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি

আইন আদালত এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫