Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

মার্কিন নিষেধাজ্ঞা এলে ঢাকার পাশে থাকার কথা বললেন রুশ রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক

আমেরিকা ও তাদের মিত্ররা যদি অবৈধ কিছু করে বা নিষেধাজ্ঞা দেয়, তখন পরিস্থিতি দেখে বাংলাদেশের পাশে থেকে পরিস্থিতি মোকাবেলায় সহযোগিতা করবে রাশিয়া। ঢাকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার ভি মান্টিটস্কি এ কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা সাংবাদিক ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আলেক্সান্ডার ভি মান্টিটস্কি বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্র হস্তক্ষেপ করছে, যেটা পররাষ্ট্রনীতির মধ্যে পড়ে না। এটা স্বীকৃত যে, জাতিসংঘ ও পশ্চিমা দেশগুলো আমেরিকার কথা মতোই কাজ করে; বাস্তবে আমরা তাই দেখি।

রুশ রাষ্ট্রদূত আরও বলেন, রাশিয়া বাংলাদেশের মানুষকে রাজনৈতিক সহায়তা করবে। বাংলাদেশের মানুষ যেন মার্কিন রাজনৈতিক নির্ভরতা থেকে বেরিয়ে আসতে পারে সেজন্য কাজ করবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, চট্টগ্রাম বন্দরে জ্বালানি ও খাবার-দাবারের জন্য রাশিয়ার জাহাজ এসেছিল। আমরা যেকোনো নিষেধাজ্ঞার বিরোধী। পশ্চিমারা রাশিয়াকে প্রায় ১৭ হাজার নিষেধাজ্ঞা দিয়েছে। তারপরও রাশিয়ার অর্থনৈতিক উন্নয়ন থেমে নেই।

আলেক্সান্ডার ভি মান্টিটস্কি জানান, ফ্রান্স না রাশিয়া থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রকল্প টু তৈরি করবে, তা বাংলাদেশের নিজস্ব বিষয়। তারা চাইলে আমরা সহায়তা করবো।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যেকোনো সময় বিদ্যুতের নতুন দাম ঘোষণা
নির্বাচনে না আসার জন্য বিএনপিকে খেসারত দিতে হবে: ওবায়দুল কাদের
নির্বাচনের পর আওয়ামী লীগ আরও বেপরোয়া হয়েছে: ফখরুল
ডলার সংকটে বিমানের লোকসান, নেয়া হচ্ছে নানা উদ্যোগ
ক্ষমতার অপব্যবহার যেন না হয়: রাষ্ট্রপতি
অক্টোবরে চালু হচ্ছে শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল

জাতীয় এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।