Header Border

ঢাকা, সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

মার্কিন নিষেধাজ্ঞা এলে ঢাকার পাশে থাকার কথা বললেন রুশ রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক

আমেরিকা ও তাদের মিত্ররা যদি অবৈধ কিছু করে বা নিষেধাজ্ঞা দেয়, তখন পরিস্থিতি দেখে বাংলাদেশের পাশে থেকে পরিস্থিতি মোকাবেলায় সহযোগিতা করবে রাশিয়া। ঢাকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার ভি মান্টিটস্কি এ কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা সাংবাদিক ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আলেক্সান্ডার ভি মান্টিটস্কি বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্র হস্তক্ষেপ করছে, যেটা পররাষ্ট্রনীতির মধ্যে পড়ে না। এটা স্বীকৃত যে, জাতিসংঘ ও পশ্চিমা দেশগুলো আমেরিকার কথা মতোই কাজ করে; বাস্তবে আমরা তাই দেখি।

রুশ রাষ্ট্রদূত আরও বলেন, রাশিয়া বাংলাদেশের মানুষকে রাজনৈতিক সহায়তা করবে। বাংলাদেশের মানুষ যেন মার্কিন রাজনৈতিক নির্ভরতা থেকে বেরিয়ে আসতে পারে সেজন্য কাজ করবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, চট্টগ্রাম বন্দরে জ্বালানি ও খাবার-দাবারের জন্য রাশিয়ার জাহাজ এসেছিল। আমরা যেকোনো নিষেধাজ্ঞার বিরোধী। পশ্চিমারা রাশিয়াকে প্রায় ১৭ হাজার নিষেধাজ্ঞা দিয়েছে। তারপরও রাশিয়ার অর্থনৈতিক উন্নয়ন থেমে নেই।

আলেক্সান্ডার ভি মান্টিটস্কি জানান, ফ্রান্স না রাশিয়া থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রকল্প টু তৈরি করবে, তা বাংলাদেশের নিজস্ব বিষয়। তারা চাইলে আমরা সহায়তা করবো।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ফিরে এলো ঈদুল আজহা
জলবায়ু পরিবর্তনের ঝুঁকি: ২৫ বছরে সুন্দরবনের আয়তন কমেছে ১১ হাজার হেক্টর
ঈদের আগের দিন পর্যন্ত আবহাওয়া যেমন থাকবে
‘বাংলাদেশ থেকে বৈধ পথে শ্রমিক নিতে আগ্রহী ইউরোপ’
ট্রেনের শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় তিন ট্রেন চলাচল বন্ধ থাকবে
নেপাল থেকে ৫ বছরের জন্য ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

জাতীয় এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫