Header Border

ঢাকা, শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

আমরা বিশ্বসেরা শিক্ষার্থী গড়ে তুলতে চাই: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাক্রম বাস্তবায়নের মাধ্যমে আমরা আমাদের শিক্ষার্থীদের বিশ্বসেরা হিসেবে গড়ে তুলতে চাই। তারা যেন বিশ্বের কোনো দেশের শিক্ষার্থীদের চেয়ে একবিন্দু পিছিয়ে না থাকে সেটি নিশ্চিত করতে চাই।

শনিবার (৯ ডিসেম্বর) চাঁদপুর শহরের বিষ্ণুদী ফাজিল মাদরাসায় ‘শিক্ষার আধুনিকায়নে চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় আজ বাংলাদেশে মাদরাসা শিক্ষা উল্লেখযোগ্য অবস্থানে পৌঁছেছে। শিক্ষকরা মাদরাসার শিক্ষার্থীদের ও নৈতিক শিক্ষার পাশাপাশি প্রযুক্তিভিত্তিক শিক্ষা দিচ্ছেন। এভাবেই মাদরাসার শিক্ষার্থীরা ভবিষ্যৎ বিশ্বের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠছে।

তিনি আরো বলেন, দীর্ঘ ১৫ বছর আমি আমার সাধ্যমতো আপনাদের সেবা করার চেষ্টা করেছি। আগামীতে সুযোগ পেলেও সেবা করে যাবো।

এ সময় উপস্থিত ছিলেন- ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মুহাম্মদ আব্দুর রশীদ, মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হাবিবুর রহমান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ফরহাদুল ইসলাম প্রমূখ।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সদরঘাটে লঞ্চের সাথে লঞ্চের ধাক্কা, নারী-শিশুসহ নিহত ৫
জাতীয় ঈদগাহে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত, মুসল্লিদের ঢল
আজ ঈদ, মুসলমানদের ঘরে আনন্দের বন্যা
হিলি বন্দর দিয়ে এলো ৪৭ ট্রাক আলু
এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী

জাতীয় এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫