Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

ফরিদগঞ্জ লেখক ফোরাম’র সদস্য নবায়ন চলছে

প্রেস বিজ্ঞপ্তি : ফরিদগঞ্জ লেখক ফোরাম। ষোলো বছরের উদ্দিপ্ত একটি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন। দেশ বরেণ্য প্রথিতযশা বহু সুধীজনের প্রেরণা ও ভালোবাসার আনাগোনায় মুখরিত সংগঠনের আঙ্গিনা। এই সংগঠনে মেধা, সময় ও শ্রম দিয়ে আসছে সবাই। কমবেশি সকলের অবদানেই সংগঠনের সফলতা ও সুন্দরতায় জেলাব্যাপী একটি নাম ফরিদগঞ্জ লেখক ফোরাম। লেখক ফোরামের আদর্শ ও প্রেরণাতেই বহু সদস্য এখন নানান কর্মক্ষেত্রে সফল ও সৃজনী।

প্রতিটি প্রতিষ্ঠানেরই একটি সুশৃঙ্খল গঠনতন্ত্র থাকে। সেটি একান্তই সংগঠনের সুন্দর এবং সাবলীল নিয়ন্ত্রণের জন্য। সেখানে সরলতা এবং কঠোরতা থাকে।

ইদানিং লক্ষ্যকরা যাচ্ছে কিছু সদস্য সংগঠনের গঠনতন্ত্র ও ফরিদগঞ্জ লেখক ফোরাম’র সুশৃঙ্খলতাকে নিজের মতো চাইতে গিয়ে সংগঠনকে বিতর্কিত করার জন্য নানান অনৈতিক পন্থা অবলম্বন করছেন। তুচ্ছ অজুহাতে সংগঠন সম্পর্কে না বুঝেই ‘পদত্যাগ’ পত্র দিচ্ছে এবং সাথে সাথেই পত্রিকাতে নিউজ দিচ্ছে। পত্রিকাও তথাকথিত অভিযুক্ত এবং সংগঠনের মতামত না নিয়ে নিউজ করে দিচ্ছে। যারা ‘পদত্যাগ’ করছে তারা সংগঠনের সক্রিয় সদস্য কী না, আসলেই তাদের অভিযোগগুলোর ভিত্তি আছে কী না, কিংবা অভিযোগগুলো ফরিদগঞ্জ লেখক ফোরামের সাথে যায় কী না, প্রতিবেদক বা পত্রিকা কর্তৃপক্ষের এসব জানা দরকার ছিলো। তাহলেই বস্তুনিষ্ঠতা বজায় থাকতো। যারা অসত্য তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করেছেন তারা প্রকারান্তে পত্রিকার সুনাম ক্ষুন্ন করেছেন। এ বিষয়ে পত্রিকা কর্তৃপক্ষকে সজাগ থাকার বিনীত অনুরোধ রইল।

সংগঠনসেবী নয় যারা তাদের এইসব কর্মকান্ড সম্পূর্ণ ছেলেমানুষি ও ব্যক্তিগত দোষে আক্রান্ত। সেই ব্যক্তিগত মতপার্থক্য নিয়ে ফরিদগঞ্জ লেখক ফোরাম’কে প্রশ্নবিদ্ধ করার মানসিকতা বাদ দেয়ার আহ্বান করবো। পৃথিবীর যে প্রান্তেই থাকুন, ব্যক্তিগত সুন্দরতায় আলো ছড়ান। আপনার কুৎসিত চিন্তা দিয়ে ফরিদগঞ্জ লেখক ফোরামকে ভাবতে যাবেন না। এখানে একজন কিশোর তরুণ থেকে শুরু করে দেশবরেণ্য যেসকল গুণিজনের আনাগোনা সবারই কম বেশী সময়, মেধা ও শ্রমের অবদান আছে। সকলের প্রতি সকলের ভক্তি ও ভালোবাসা দৃঢ় হোক কেবল কুচিন্তকরা পুড়ে যাক।

ফরিদগঞ্জ লেখক ফোরাম’র সর্বশেষ সদস্য নবায়ন হয় ২০১৮ সালে। সংগঠনের উদ্দিপনা, গঠনতন্ত্র ও সদস্যদের সক্রিয়তা, সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকান্ডের পুনর্বিন্যাসের লক্ষ্যে ২০২১ সালের ২৫ অক্টোবর বিশেষ এক সভা সাহিত্যিক ও সিনিয়র সদস্যের নিয়ে অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মতে ১ নভেম্বর ২০২১ থেকে পুনরায় সদস্য নবায়ন কার্যক্রম চলবে।
(সভাপতি, ফরিদগঞ্জ লেখক ফোরাম)

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
মুজিবনগর দিবসে শাহরাস্তিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়
শাহরাস্তির আহম্মদনগরে খড়ের গাদায় আগুন, থানায় অভিযোগ
হাজীগঞ্জ বড় মসজিদে ঈদের ৩ জামাত সম্পন্ন
কুমিল্লায় অপহরণের পর যুবককে হত্যা,সাবেক ইউপি চেয়ারম্যান আটক

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫