Header Border

ঢাকা, সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

শীত থেকে বাঁচতে ঘরে জ্বলন্ত কয়লা, প্রাণ গেল ৫ জনের

কনকনে ঠান্ডা থেকে বাঁচতে জ্বলন্ত কাঠকয়লা রাখার ধাতুপাত্রে কয়লা পুড়িয়ে একসঙ্গে ঘুমোতে গিয়েছিলেন পরিবারের ৭ সদস্য। সেই কয়লার ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে ওই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। এমন ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের আমরোহা জেলায়। এ ঘটনায় অসুস্থ আরো দুজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভারতের উত্তরপ্রদেশের অমরোহার এ ঘটনা ঘটেছে।

সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই দুর্ঘটনায় তিন শিশু ও তার আত্মীয়ের দুই শিশু প্রাণ হারায়। আর তার স্ত্রী ও ভাইয়ের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশের ভাষ্যমতে, শীত থেকে বাঁচতে জ্বলন্ত কাঠকয়লা রাখার ধাতুপাত্রে কয়লা পুড়িয়ে গত সোমবার ঘুমাতে যায় ওই পরিবারের সাতজন। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তারা বাড়ি থেকে বের না হওয়ায় প্রতিবেশীদের সন্দেহ হয়। পরে দরজা ভেঙে দেখা যায়, ওই পরিবারের পাঁচ সদস্য মারা গেছে। বাকি দুজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হতে পারে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা কুনওয়ার অনুপম সিং জানিয়েছেন, বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, ভারতের বিভিন্ন স্থানে শীত থেকে বাঁচতে ঘরে অঙ্গিথি (জ্বলন্ত কাঠকয়লা রাখার ধাতুপাত্র) ব্যবহার করা হয়। এতে কয়লা পোড়ানোর কারণে কার্বন ডাই অক্সাইড বা কার্বন মনোঅক্সাইডের মতো গ্যাস তৈরি হয়। এসময় বাইরে থেকে ঘরের মধ্যে বাতাস না ঢুকলে দুর্ঘটনার আশঙ্কা থাকে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সিকিমে প্রবল ধসে ৯ জনের মৃত্যু, আটক ২০০০ পর্যটক
জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অনুমোদিত যুদ্ধবিরতির প্রস্তাবে সম্মত হামাস
বাংলাদেশ জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার : আন্তোনিও গুতেরেস
ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার
হেলিকপ্টার বিধ্বস্ত: ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী মারা গেছেন
চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৪৮

আন্তর্জাতিক এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫