Header Border

ঢাকা, রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

অধিকৃত পশ্চিম তীরে ক্রমবর্ধমান সহিংসতা এবং গাজা যুদ্ধের কারণে ফিলিস্তিনি প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। সোমবার (২৬ ফেব্রুয়ারি) তিনি পদত্যাগ করেছেন। খবর আল জাজিরা।

কারণ হিসেবে উল্লেখ করা হয়, পশ্চিম তীর এবং জেরুজালেমে অভূতপূর্ব বৃদ্ধি এবং গাজা উপত্যকায় যুদ্ধ, গণহত্যা ও অনাহারে মানুষ মারা যাচ্ছে। সেজন্য এ পদত্যাগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার পরবর্তী পর্যায় এবং এর চ্যালেঞ্জগুলির জন্য নতুন সরকারি ও রাজনৈতিক ব্যবস্থার প্রয়োজন। গাজার নতুন বাস্তবতাকে বিবেচনা করে এবং ফিলিস্তিনি ঐক্যের ওপর ভিত্তি করে ফিলিস্তিনি-ফিলিস্তিনি ঐকমত্যের প্রয়োজন। এছাড়া ফিলিস্তিনের ভূমিতে কর্তৃত্বের ঐক্যের সম্প্রসারণ প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
কম্বোডিয়ায় অস্ত্রাগার বিস্ফোরণ, নিহত ২০
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল বার্বাডোস
মোটা বেতনের টোপ দিয়ে নেয়া হয় কম্বোডিয়া, অতঃপর
ভেনেজুয়েলায় সোনার খনি ধসে নিহত ২৩
আফগানিস্তানে ভারি তুষারপাতে সৃষ্ট ভূমিধসে ২৫ জন নিহত

আন্তর্জাতিক এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫