Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

বাংলাদেশের অগ্রযাত্রা কেউ বাধাগ্রস্ত করতে পারবে না: প্রধানমন্ত্রী

 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ আবারও ক্ষমতায় এসেছে। এখন আর কেউ বাংলাদেশের অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে পারবে না। আওয়ামী লীগ যদি সরকারে না আসতো তাহলে এই দেশ আর এগোতে পারতো না। আওয়ামী লীগ ফের ক্ষমতায় ফিরেছে। ফলে বাংলাদেশের অগ্রযাত্রা কেউ আর ব্যাহত করতে পারবে না।

 

বুধবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে সভাপতির ভাষণে এসব কথা বলেন তিনি।

পাকিস্তানের কারগারে ২৯০ দিন কারাভোগের পর জাতির পিতার স্বাধীন স্বদেশ ভূমিতে ফিরে আসার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পূর্ণতা লাভ করে। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জন উপলক্ষে আনন্দের দিন হিসেবে এই দিনটিকে পালন করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সংসদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানের কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে আমরা জয়লাভ করেছি। আমাকে পার্লামেন্টারি পার্টির সভায় সর্বসম্মতিক্রমে তাদের নেতা নির্বাচিত করা হয়েছে।

তিনি বলেন, অনেকেরই অনেক রকম স্বপ্ন আছে। অনেকেই এই নির্বাচন বন্ধ করতে চেয়েছিল, কিন্তু ব্যর্থ হয়েছে। নির্বাচনে মানুষ যেন ভোট দিতে না আসে সেটা ঠেকাতে চেয়েছিল, কিন্তু তারপরেও ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে। এটা সোজা কথা নয়। এককভাবে আওয়ামী লীগ এবং এর সমমনা দল যখন নির্বাচন করেছে, আরেকটি দল তখন নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছে। এবারের নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন ওঠার সুযোগ নেই। কারণ, অত্যন্ত স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন এবার অনুষ্ঠিত হয়েছে যেটা আপনারাই দেখেছেন।

আইন করে নির্বাচন কমিশনকে সম্পূর্ণ স্বাধীন করে দেওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে আমরা কোনোরূপ হস্তক্ষেপ আমরা করিনি; বরং সহযোগিতা করেছি। সেইসঙ্গে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা এবং প্রশাসন থেকে শুরু করে সবকিছুই ছিল নির্বাচন কমিশনের অধীনে। যেন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়।

এ সময় তিনি নির্বাচন কমিশনকে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানান। প্রতিটি বিষয় পুঙ্খানুপুঙ্খরূপে তুলে আনার জন্য তিনি সাংবাদিকদেরও ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে নিতে হবে। আমরা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। যে বাংলাদেশের প্রতিটি মানুষ শিক্ষা-দীক্ষা এবং প্রযুক্তি ব্যবহারে স্মার্ট হবে। উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলবো। বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না।

তিনি বলেন, জনগণের শক্তিই বড় শক্তি। এই নির্বাচনের মধ্যদিয়ে আবারও এটি প্রমাণিত হয়েছে। আমরা জনগণের সেবা করার সুযোগ পেয়েছি। এর মধ্য দিয়ে আমরা দেশকে নিয়ে এগিয়ে যাবো।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
ফিরে এলো ঈদুল আজহা
জলবায়ু পরিবর্তনের ঝুঁকি: ২৫ বছরে সুন্দরবনের আয়তন কমেছে ১১ হাজার হেক্টর
ঈদের আগের দিন পর্যন্ত আবহাওয়া যেমন থাকবে
‘বাংলাদেশ থেকে বৈধ পথে শ্রমিক নিতে আগ্রহী ইউরোপ’
ট্রেনের শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় তিন ট্রেন চলাচল বন্ধ থাকবে
নেপাল থেকে ৫ বছরের জন্য ৪০ মেগাওয়াট জলবিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

জাতীয় এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫