Header Border

ঢাকা, মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

যুক্তরাষ্ট্রে প্রবল তুষারঝড়ে ৫০ জনের মৃত্যু, স্কুল বন্ধ

যুক্তরাষ্ট্রে গত সপ্তাহ থেকে শুরু হওয়া শীতকালীন তুষারঝড়ে বিভিন্ন এলাকায় এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার দেশটির আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, হিমশীতল তাপমাত্রা, তুষারপাতের ফলে বিভিন্ন সড়কে দুর্ঘটনা ঘটিছে।

শীতকালীন এই ঝড়ে যুক্তরাষ্ট্রের সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। ঝড় কবলিত এলাকা গুলো স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে এবং হাজার হাজার ঘর জন্য বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য টেনেসিতে আবহাওয়া-সম্পর্কিত ১৪টি প্রাণহানির তথ্য নিশ্চিত করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। মক্কায় ওমরাহ পালন শেষে বাড়ি ফেরার পথে গত মঙ্গলবার পেনসিলভানিয়ার মহাসড়কে দুর্ঘটনায় পাঁচ নারী নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

কেন্টাকিতে বিরূপ আবহাওয়ায় পাঁচজন মারা গেছেন। রাজ্যের গভর্নর অ্যান্ডি বেসিয়ার শুক্রবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন। ওরেগনে গত বুধবার তুষারঝড়ের সময় পার্ক করা একটি গাড়ির ওপর বিদ্যুতের তার ছিঁড়ে তিনজন প্রাণ হারিয়েছেন।

পাওয়ারআউটেজ ডট ইউএসের তথ্যমতে, ওরেগনে তুষারঝড়ের কারণে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ৭৫ হাজার গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন ছিলেন। রাজ্যটির গভর্নর সেখানে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

এছাড়া ইলিনয়, কানসাস, নিউ হ্যাম্পশায়ার, নিউইয়র্ক, উইসকনসিন এবং ওয়াশিংটনেও প্রাণহানির খবর পাওয়া গেছে।

ফ্লাইটঅ্যাওয়ার ডটকম জানিয়েছে, বিরূপ আবহাওয়ায় শুক্রবারও প্লেন চলাচল বিপর্যয়ের মুখে পড়েছিল। এদিন যুক্তরাষ্ট্রজুড়ে এক হাজার ১০০টিরও ফ্লাইট বাতিল করা হয়েছে এবং আরও আট হাজার ফ্লাইট বিলম্বিত হয়েছে।

পশ্চিম নিউ ইয়র্কের আবহাওয়াবিদরা জানিয়েছেন, এই সপ্তাহে পাঁচ দিনের ব্যবধানে বাফেলোর কাছে প্রায় ৭৫ ইঞ্চি (১.৯ মিটার) তুষার পড়েছে।

সূত্র: এএফপি, এনডিটিভি

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৪৮
কম্বোডিয়ায় অস্ত্রাগার বিস্ফোরণ, নিহত ২০
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল বার্বাডোস
মোটা বেতনের টোপ দিয়ে নেয়া হয় কম্বোডিয়া, অতঃপর
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫