Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

ছুটির দিনে জমজমাট বাণিজ্য মেলা, ছাড়ে বাড়ছে বিক্রি

ছুটির দিনে ভিড় বেড়েছে বাণিজ্য মেলায়। রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হওয়া এই মেলা তৃতীয় সপ্তাহে এসে চিরচেনা রূপে ফিরেছে। ক্রেতা টানতে ব্যবসায়ীরাও আকর্ষণীয় অফারে বিভিন্ন পণ্য বিক্রি করছেন।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মেলা বেশ জমজমাট। গৃহস্থালি পণ্য, হোম টেক্স ও অন্যান্য পোশাক, কসমেটিকস, খাবারসহ বিভিন্ন স্টলে ক্রেতা সমাগম বেড়েছে। আর ব্যবসায়ীরাও লাভের অংক কমিয়ে পণ্য বিক্রিতে বাড়তি গুরুত্ব দিচ্ছেন।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবার বিক্রি কম। তবে আগামী কয়েকদিনে বেচাকেনা বাড়তে পারে। শুক্র ও শনিবারকে কেন্দ্র করে তারা আলাদা ছাড়ও দিচ্ছেন।

সরেজমিন দেখা গেছে, খাদ্যপণ্যে স্পেশাল ছাড় দিচ্ছে বিস্ক ক্লাব। তাদের স্টলে ওয়েফার, কুকিজ ও কেকের স্পেশাল বক্সে ৩১০ টাকার আইটেম পাওয়া যাচ্ছে ২৪৯ টাকায়। এর সঙ্গে থাকছে বক্স ফ্রি। পোশাক ও ক্রোকারিজ আইটেমেও রয়েছে ছাড়।

মেলায় ক্লাসিক্যাল হোমটেক্স বিশেষ ডিসকাউন্টে কম্বল, কমফি, ব্রেড কাভার, পিলো, কাশমিরি চায়না পর্দা বিক্রি করছে। হোমটেক্সও দিচ্ছে কম্বল, বিছানার চাদরসহ বিভিন্ন পণ্য। প্রভিডেন্স দিচ্ছে জুতা, জ্যাকেট, শার্ট, পলো শার্ট, প্যান্টসহ আরো কয়েকটি পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়।

এদিকে মেলায় খাবারের দাম বেশি রাখা হচ্ছে বলে অনেকে অভিযোগ করেন। এক গৃহবধূ বলেন, স্টলগুলোতে খাবারের দাম বেশি রাখা হচ্ছে। খাবারের মান ও পরিমাণ অনুযায়ী দাম কম হওয়া উচিত। এক ছাত্রী বলেন, স্টলগুলোতে খাবারের বাড়তি দাম নেয়া হচ্ছে। অধিকাংশ স্টলে মূল্য তালিকা নেই। কেউ কেউ আবার নির্ধারিত মূল্যের চেয়েও বেশি দাম নিচ্ছেন।

উল্লেখ্য, রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হওয়া ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা মেলা চলবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে এ মেলা। ছুটির দিন খোলা থাকে রাত ১০টা পর্যন্ত।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
বাম্পার ফলনেও ক্ষতির শঙ্কা
রমজানে কোনো পণ্যের সংকট হবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী
বাণিজ্য মেলার সময় বাড়ছে না
জীবিকার তাগিদে দই বিক্রিতে ব্যস্ত একুশে পদক প্রাপ্ত জিয়াউল
বসন্ত ও ভালোবাসা দিবস ঘিরে জমেছে ফুলের ব্যবসা
প্রধানমন্ত্রীর কাছে ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর

অর্থনীতি-ব্যবসা এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ডঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা সম্পাদক: অধ্যাপক মোঃ আবুল কালাম, প্রধান সম্পাদক: রোটাঃ মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিঃ মোঃ ইমতিয়াজ সিদ্দিকী তোহা।
কার্যালয়: গ্রীন রোড, কাঁঠাল বাগান, ঢাকা ।