Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

সীমান্তপথে পাচারকালে কোটি টাকার সোনার বার উদ্ধার

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্তপথে ভারতে পাচারকালে কোটি টাকার সোনার বারসহ তিনজনকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার সকাল ১০টায় বিজিবি-২০ জয়পুরহাট ব্যাটেলিয়নের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ব্যাটেলিয়নের উপ-অধিনায়ক মেজর আফিক হাসান এ তথ্য জানিয়েছেন।

এর আগে, গত বুধবার বিকেল পাঁচবিবির পূর্ব উচনা সীমান্ত এলাকা থেকে তাদের আটক ও সোনার বারগুলো জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, মনছুর হোসেন (৫২), রহিদুল ইসলাম (৪৫) ও ফরহাদুল ইসলাম (৪০)। তারা সবাই পাঁচবিবি সীমান্তের পূর্ব উচনা গ্রামের বাসিন্দা।

হাটখোলা বিজিবি ক্যাম্প সূত্রে জানা যায়, বুধবার বিকেল পূর্ব উচনা সীমান্ত এলাকায় তিন ব্যক্তি একটি মোটরসাইকেলে চড়ে আসেন। তারা সীমান্ত এলাকার কাছাকাছি এসে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন। বিজিবি হাটখোলা ক্যাম্প বিওপির টহল কমান্ডার নায়েক সুবেদার এনামুল হকের নেতৃত্বে টহল দল তাদের তিনজনকে আটক করে। তাদের কাছ থেকে এক কেজি ১৬৬.৪০ গ্রাম ওজনের ১০টি সোনার বার জব্দ করা হয়। এসব সোনার বারগুলো ভারতে পাচার জন্য নেয়া হয়েছিল। জব্দকৃত সোনার মূল্য এক কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা। এছাড়া আটক ব্যক্তিদের কাছ থেকে মোটরসাইকেল, তিন মুঠোফোন, পাঁচটি সিম কার্ড, নগদ ৪৯ হাজার ৩০ টাকা জব্দ করা হয়।

বিজিবি-২০ জয়পুরহাট ব্যাটেলিয়নের উপ-অধিনায়ক মেজর আফিক হাসান বলেন, এ ঘটনায় পাঁচবিবি থানায় আটক ব্যক্তিদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। আটক ব্যক্তিদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সুস্থ ও সবল জাতি গড়ে তুলতে প্রোটিনের রয়েছে বিরাট অবদান—– রফিকুল ইসলাম বীরউত্তম
কুষ্টিয়াতে আগুনে পুড়লো ২০ বিঘা জমির পানবরজ
শাহরাস্তিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
মুজিবনগর দিবসে শাহরাস্তিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়
শাহরাস্তির আহম্মদনগরে খড়ের গাদায় আগুন, থানায় অভিযোগ

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫