Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

প্রধানমন্ত্রী পদে প্রার্থী ঘোষণা করলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খান এবার প্রধানমন্ত্রী পদের জন্য দলের প্রার্থী ঘোষণা করলেন। প্রার্থী হিসেবে ওমর আইয়ুব খানের নাম চূড়ান্ত করেছে দলটি। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরানের সাথে কথা বলে দলের এই সিদ্ধান্ত জানান পিটিআই নেতা আসাদ কায়সার। ওমর আইয়ুব খান পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সেনাবাহিনীর ফিল্ড মার্শাল আইয়ুব খানের নাতি।

ওমর আইয়ুবের নাম ঘোষিত হলেও গ্রেফতার এড়াতে বর্তমানে তিনি আত্মগোপনে রয়েছেন। কারন একাধিক মামলা রয়েছে তার নামে । আসাদ কায়সার জানিয়েছে গত ৮ ফেব্রুয়ারি দেশটির নির্বাচনে কারচুপি, মোবাইল ও ইন্টারনেট সেবা বন্ধ করে বিভিন্ন প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে পিটিআই। সুষ্ঠু ভোট হলে পিটিআই সমর্থিত আরও অনেক প্রার্থী যারা স্বতন্ত্র হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছিলেন তারা জয়লাভ করতেন বলে অভিযোগ আনেন তিনি। খবর পাকিস্তানের শীর্ষ গণমাধ্যম ডনের।

এদিকে পিটিআই এর পক্ষ থেকে আরও বলা হয় নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে প্রতিবাদ চালিয়ে আসা সব দলগুলোর সাথে তারা একাত্মতা ঘোষণা করেছে দলটি। এএনপি, জেইউআই-এফ, কিউডব্লিউপি সবার মিলিত প্রচেষ্টায় আন্দোলন করার নির্দেশ জানিয়েছেন ইমরান খান। এদিকে জোট সরকার গঠন করাসহ নিজেদের ভেতর আলোচনা করে যাচ্ছে পিএমএল-এন ও পিপিপি।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সিকিমে প্রবল ধসে ৯ জনের মৃত্যু, আটক ২০০০ পর্যটক
জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অনুমোদিত যুদ্ধবিরতির প্রস্তাবে সম্মত হামাস
বাংলাদেশ জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার : আন্তোনিও গুতেরেস
ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার
হেলিকপ্টার বিধ্বস্ত: ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী মারা গেছেন
চীনে মহাসড়কে ধস, নিহত বেড়ে ৪৮

আন্তর্জাতিক এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫