Header Border

ঢাকা, সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি

 

বাংলাদেশের ক্রিকেটে আবারও ফিরছে দেশের অন্যতম মোবাইল সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান রবি। ২০১৮ সালে মেয়াদ ফুরোবার আগেই চুক্তি বাতিল করে নিয়েছিল। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার তাই বিসিবিকে শর্ত দিয়েই জাতীয় দলের টাইটেল স্পন্সর হলো প্রতিষ্ঠানটি।

 

বিশ্বকাপের পর থেকেই স্পন্সরহীন ছিলো বাংলাদেশে ক্রিকেট দল। গত বছর ‘দারাজ’ এর সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকেই নতুন স্পন্সরের খোঁজে ছিলো বিসিবি। শুক্রবার মিরপুর শেরই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হিসেবে রবির নাম ঘোষণা করে টাইগার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

সাড়ে তিন বছরের জন্য জাতীয় দলের স্পন্সর হয়েছে রবি। চুক্তির মেয়াদ চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আগামী ২০২৭ সালের জুলাই পর্যন্ত। চুক্তি অনুসারে, বিসিবিকে রবি প্রদান করবে ৫০ কোটি টাকা। তবে এবার শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হয়েছে রবি।

শর্ত অনুযায়ী চলতি বছরে জাতীয় দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক এবং কেন্দ্রীয় চুক্তিতে থাকা কোন ক্রিকেটার অন্য কোনো টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারবেন না। অর্থাৎ, অন্য টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের কোনোরকম প্রচারণা করতে পারবেন না ক্রিকেটাররা।

চুক্তি শেষে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘জাতীয় দলের স্পন্সর হিসেবে রবির মত প্রতিষ্ঠানকে পেয়ে বিসিবি আনন্দিত। এ পার্টনারশিপের মাধ্যমে সামনের দিকে বাংলাদেশের ক্রিকেট নতুন উচ্চতায় পৌঁছে যাবে বলে আমরা প্রত্যাশা করি।’

উল্লেখ্য,এর আগে ২০১৫ সালে প্রথমবার বাংলাদেশ দলের স্পন্সর হয়েছিল রবি। এরপর ২০১৭ সালে আরও তিন বছর মেয়াদ বাড়িয়ে ২০১৯ সাল পর্যন্ত স্পন্সর হয়েছিল প্রতিষ্ঠানটি। কিন্তু মেয়াদ পূর্ণ করার আগেই সরে পড়ে তারা।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
তানজিম সাকিবকে অধিনায়ক করে আইসিসির বিশেষ একাদশে ৩ বাংলাদেশী
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
শাহরাস্তিতে ক্রিকেটারের খোঁজে ট্যালেন্ট হান্ট
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড

খেলাধুলা এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫