Header Border

ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি

 

বাংলাদেশের ক্রিকেটে আবারও ফিরছে দেশের অন্যতম মোবাইল সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান রবি। ২০১৮ সালে মেয়াদ ফুরোবার আগেই চুক্তি বাতিল করে নিয়েছিল। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার তাই বিসিবিকে শর্ত দিয়েই জাতীয় দলের টাইটেল স্পন্সর হলো প্রতিষ্ঠানটি।

 

বিশ্বকাপের পর থেকেই স্পন্সরহীন ছিলো বাংলাদেশে ক্রিকেট দল। গত বছর ‘দারাজ’ এর সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকেই নতুন স্পন্সরের খোঁজে ছিলো বিসিবি। শুক্রবার মিরপুর শেরই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হিসেবে রবির নাম ঘোষণা করে টাইগার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

সাড়ে তিন বছরের জন্য জাতীয় দলের স্পন্সর হয়েছে রবি। চুক্তির মেয়াদ চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আগামী ২০২৭ সালের জুলাই পর্যন্ত। চুক্তি অনুসারে, বিসিবিকে রবি প্রদান করবে ৫০ কোটি টাকা। তবে এবার শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হয়েছে রবি।

শর্ত অনুযায়ী চলতি বছরে জাতীয় দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক এবং কেন্দ্রীয় চুক্তিতে থাকা কোন ক্রিকেটার অন্য কোনো টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারবেন না। অর্থাৎ, অন্য টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের কোনোরকম প্রচারণা করতে পারবেন না ক্রিকেটাররা।

চুক্তি শেষে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘জাতীয় দলের স্পন্সর হিসেবে রবির মত প্রতিষ্ঠানকে পেয়ে বিসিবি আনন্দিত। এ পার্টনারশিপের মাধ্যমে সামনের দিকে বাংলাদেশের ক্রিকেট নতুন উচ্চতায় পৌঁছে যাবে বলে আমরা প্রত্যাশা করি।’

উল্লেখ্য,এর আগে ২০১৫ সালে প্রথমবার বাংলাদেশ দলের স্পন্সর হয়েছিল রবি। এরপর ২০১৭ সালে আরও তিন বছর মেয়াদ বাড়িয়ে ২০১৯ সাল পর্যন্ত স্পন্সর হয়েছিল প্রতিষ্ঠানটি। কিন্তু মেয়াদ পূর্ণ করার আগেই সরে পড়ে তারা।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
সাবিনা-সানজিদাদের বেতন সমস্যার সমাধান দিলো ফিফা
৩৩ বলে সেঞ্চুরির রেকর্ড
১০০০তম ম্যাচে বছরের প্রথম গোলে রোনালদোর নতুন উদ্‌যাপন
ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা
টি-টোয়েন্টির সুপারস্টাররা বিপিএলে
আর্জেন্টিনাকে ৪-১ গোলে হারাল ব্রাজিল

খেলাধুলা এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫