Header Border

ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
শাহরাস্তির ওয়ারুকে তাফসীরুল কোরআন মাহফিলে আলোচনা করলেন শায়খ আহমাদুল্লাহ আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ জিয়াউর রহমান কাকুতি মিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: বস্ত্র ও পাট মন্ত্রী নানক শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা  নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রামে অন্ধকার করে নামলো বৃষ্টি

 

সকাল থেকেই মেঘাচ্ছন্ন বন্দর নগরী চট্টগ্রামের আকাশ। বেলা ১২টার দিকে নেমে আসে সন্ধ্যার মতো অন্ধকার। কিছুক্ষণের মধ্যেই দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। হঠাৎ আবহাওয়ার এমন আচরণে দিশেহারা হয়ে এদিক-সেদিক ছোটাছুটি শুরু করে মানুষ।

সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ শাওন বলেন, সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। ১২টার দিকে হঠাৎ অন্ধকার হয়ে নেমে আসে বৃষ্টি। সঙ্গে আকাশে বিদ্যুৎ চমকানো ও বজ্রপাতের শব্দ শোনা যায়।

এর আগে, রোববার সকাল সাড়ে ৮টা থেকেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হয়। এতে গ্রীষ্মকালীন শাক-সবজি, বনজ ও ফলদ বৃক্ষের ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়।

দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাসে বলা হয়, খুলনা, যশোর, কুষ্টিয়া, সাতক্ষীরা, মাদারীপুর, ফরিদপুর ও ঢাকা অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এতে এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
চট্টগ্রামে বহুল কাঙ্খিত স্বস্তির বৃষ্টি
চট্টগ্রামে ফার্নিচার কারখানায় মিলল ৬০০ বস্তা চিনি
ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র চবি
মিয়ানমারে উত্তেজনা: সরিয়ে নেওয়া হলো ঘুমধুমের এসএসসি পরীক্ষা কেন্দ্র
চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে হকার-পুলিশের সংঘর্ষ
দুর্গম পাহাড়ে ৩০ কোটি টাকার গাঁজা ধ্বংস

চট্টগ্রাম লাইভ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫