Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

মিয়ানমারে উত্তেজনা: সরিয়ে নেওয়া হলো ঘুমধুমের এসএসসি পরীক্ষা কেন্দ্র

মিয়ানমারের পরিস্থিতি বিবেচনায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তের ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রটি সরিয়ে নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনা করে এই কেন্দ্রের পরিবর্তে ১ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যক্ষ এ এম এম মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে সীমান্তবর্তী কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ। তাই কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে ১ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র করা হয়েছে।

আগামী ১৫ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের মধ্য দিয়ে শুরু হবে এবারের এসএসসি পরীক্ষা। শেষ হবে ১২ মার্চ।

মিয়ানমারে চলা সংঘাতের রেশ এসে পড়ছে বাংলাদেশ সীমান্তেও। দেশটি থেকে ছোড়া গুলি ও মর্টার শেল এপারে এসে পড়ছে। নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে গোলার আঘাতে দুজনের মৃত্যু হয়েছে। আহতও হয়েছে কয়েকজন। তীব্র সংঘাতের মধ্যে দেশটির বর্ডার গার্ড পুলিশ বিজিপি, সেনাসহ কয়েক শ নাগরিক পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে। তাদের মিয়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে সরকার।

এমন উত্তেজনাকর পরিস্থতিতে সীমান্তের ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্র স্থানান্তর করা হলো।

উল্লেখ্য,২০২২ সালে এসএসসি পরীক্ষার সময়ও সীমান্তে সংঘর্ষ হয়। সেসময় কেন্দ্রটি কুতুপালং উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছিল।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
চট্টগ্রামে ফার্নিচার কারখানায় মিলল ৬০০ বস্তা চিনি
চট্টগ্রামে অন্ধকার করে নামলো বৃষ্টি
ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র চবি
চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে হকার-পুলিশের সংঘর্ষ
দুর্গম পাহাড়ে ৩০ কোটি টাকার গাঁজা ধ্বংস
মাদক মামলায় রোহিঙ্গা যুবকের ৫ বছরের জেল

চট্টগ্রাম লাইভ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫