Header Border

ঢাকা, শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

শাহরাস্তিতে আবুল কাশেম হত্যা মামলার আসামি গ্রেফতার

চাঁদপুরের শাহরাস্তিতে আবুল কাশেম হত্যা মামলার মূল আসামি গ্রেপ্তার ও হত্যার রহস্য উদঘাটিত হয়েছে।

জানাযায়, গত ১০ ফেব্রুয়ারি ২৪ ইং সকাল বেলায় শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের কালাচোঁ রাস্তার পাশে চা দোকানদার মোহাম্মদ আবুল কাশেম( ৬৫) প্রতিদিনের ন্যায় চা দোকান খুলে বসেন। প্রায় সাড়ে ৬ টার দিকে অজ্ঞাতনামা কয়েকজন লোক দোকানদারকে চা দেওয়ার জন্য বললে তিনি তাদেরকে চা দেন, তারা চা খেতে খেতে সিগারেট চায় তিনি তাদেরকে সিগারেট দিলে, অজ্ঞাতনামা ওই ব্যক্তিরা দোকানদারকে 500 টাকার নোট প্রদান করেন, সকালবেলা হওয়ায় দোকানদার তাদেরকে পাঁচশত টাকার ভাংতি দিতে না পারায় তারা বিল পরিশোধ না করে টাকা নিয়ে চলে যাওয়ার সময় দোকানদারের সাথে অজ্ঞাতনামা ব্যক্তিদের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে অজ্ঞাতনা ব্যক্তিরা দোকানদারের মাথায় আঘাত করে এবং কেতলিতে থাকা চায়ের গরম পানি ঢেলে তারা চলে যায়। দোকানদার এর ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পথে দোকানদার মোহাম্মদ আবুল কাশেম উদ্ধারকারী লোকজনের কাছে তিনি উপরোক্ত ঘটনা জানান।

এই ব্যাপারে দোকানদারের পুত্র মোঃ শরীফ শাহরাস্তি থানায় একটি এজাহার দায়ের করেন।

এ দিকে বাদীর পিতা আবুল কাশেম কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৪/০২/২০২৪ইং সকাল অনুমান ০৫.৪৫ ঘটিকার সময় মৃত্যুবরণ করেন। পরবর্তীতে বাদীর এজাহারের প্রেক্ষিতে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে শাহরাস্তি থানার মামলা নং- ১১ তারিখ- ১৬/০২/২০২৪খ্রিঃ ধারা- ৩০২/৩৪ পেনাল কোড করতঃ তদন্তভার পুলিশ পরিদর্শক নিরস্ত্র মোঃ মফিজুল ইসলাম এর উপর অর্পন করা করা হয়। মামলাটি তদন্তকালে বিভিন্ন মাধ্যমে জানা যায় যে, ধৃত আসামী মোঃ বাবলু মামলার ঘটনার তারিখ ও সময়ে ঘটনাস্থলে অবস্থান করেছে। তৎপ্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানা পুলিশের সহযোগীতায় অভিযান পরিচালনা করে আসামী মোহাম্মদ বাবলু (৪৭) পিতা মৃত মোহাম্মদ লোকমান হোসেন ও রূপে লোকমান ডাকাত গ্রাম আমকি( পাঠানবাড়ি) থানা সোনাইমুড়ী জেলা নোয়াখালীকে শাহারাস্তি থানার পুলিশ গত ১৯/০৪/২০২৪ইং তার বসত বাড়ী হতে গ্রেফতার করা হয়। ধৃত আসামীকে ঘটনার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করিলে আসামী ঘটনার বিষয়টি স্বীকার করে জানায় যে, গত ১০/০২/২০২৪খ্রিঃ তারিখ সকাল বেলায় সে ও তার সহযোগী অপর পলাতক আসামী নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানাধীন কেগনারখিল গ্রামের পারভেজ এবং চাটখীল থানাধীন ফতেপুর গ্রামের হাবিবুর রহমান প্রঃ সোহেল সহ সোহেলের মটরসাইকেল যোগে শাহরাস্তি থানাধীন কালোচোঁ এলাকায় আসে। সকাল বেলায় বাদীর পিতার দোকানে চা খেতে খেতে সিগারেট নেয়। বাদীর পিতা সিগারেট প্রদান করিলে তাহারা চা ও সিগারেটের বিল প্রদানের জন্য ৫০০/-টাকার নোট প্রদান করে। বাদীর পিতা মৃত আবুল কাশেম এতসকাল বেলায় ৫০০/-টাকার নোট ভাংতি নাই বললে আসামীদের সাথে তর্ক-বিতর্ক হয়। এক পর্যায়ে গ্রেফতারকৃত আসামী ও তার সহযোগী পলাতক আসামীদ্বয় বাদীর পিতার সাথে ধস্তাধস্তি করে এবং বাদীর পিতার শরীরে কেটলীতে থাকা চায়ের গরম পানি বাদীর পিতার শরীরে ঢালিয়ে দিয়ে আসামীরা একত্রে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। পরবর্তীতে আসামীকে মামলার ঘটনার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করিয়া যথাযথ পুলিশ এসকর্টের মাধ্যমে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে স্বর্ণ চুরির ঘটনায় গ্রেপ্তার ১
বজ্রপাতে একদিনে প্রাণ গেল ১১ জনের
শাহরাস্তিতে ২ চেয়ারম্যান, ৫ ভাইস চেয়ারম্যান ও ৪ মহিলা ভাইস চেয়ারম্যানের মাঝে প্রতীক বরাদ্দ
তীব্র গরমে বিশুদ্ধ পানি ও ওরস্যালাইন বিতরণ করলেন ছাত্রলীগ নেতা ইঞ্জিঃ ইমতিয়াজ তোহা
শাহরাস্তিতে জমি নিয়ে সংঘর্ষে চারজন আহত, থানায় অভিযোগ
চাঁদপুরে তিন প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫