Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

ফেসবুকে লাইভ দিয়ে মোহনপুর পর্যটনে হামলা ও লুটপাট

চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুর পর্যটনে ফেসবুকে লাইভ ভিডিও দিয়ে প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে সন্ত্রাসীরা পর্যটনের দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করে এই সন্ত্রাসী হামলা চালায়।

 

ভুক্তভোগীরা জানান, মোহাম্মদ সোহারাব নামে এক ব্যক্তির ফেসবুক আইডিতে লাইভে এসে প্রকাশ্যে বিকেল সাড়ে ৪টা থেকে সারারাত দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে সন্ত্রাসীরা পর্যটনের ১ ও ২নং গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। এ সময় তারা থিম পার্কের বিভিন্ন রাইড এবং দোকানে দফায় দফায় ভাঙচুর করে মালামাল লুট করে নিয়ে যায়।

পূর্বপরিকল্পিতভাবে মোহনপুর ইউনিয়নের প্রায় তিন-চারশ নারী-পুরুষ এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন মোহনপুর পর্যটন কেন্দ্রের পরিচালক কাজী জাফর।

তিনি বলেন, সন্ত্রাসীরা বেড়াতে আসা পর্যটকদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেয়। এমনকি অবিলম্বে এই পর্যটনকেন্দ্র বন্ধের জন্য আমাদের মৌখিকভাবে হুঁশিয়ারিও দিয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনের পর থেকে দফায় দফায় এ ধরনের হামলার ঘটনার প্রতিবাদে আমরা প্রশাসনিক সহায়তা পেতে আইনের আশ্রয়ও নিয়েছি। এমনকি চিহ্নিত সন্ত্রাসীদের নাম উল্লেখ করে মামলা করেছি। কিন্তু দীর্ঘসময় পেরিয়ে গেলেও তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়ায় আবারও এ হামলা করার সাহস দেখিয়েছে। হামলায় নিরাপত্তায় রক্ষিত সিসি ক্যামেরা, দ্য শিপইনের গ্লাস, থিমপার্কের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে প্রায় কোটি টাকার ক্ষতিসাধন করেছে।

তবে অভিযোগ প্রসঙ্গে প্রতিপক্ষের কেউই বক্তব্য দিতে রাজি হননি।

এ বিষয়ে মুঠোফোনে অবগত করলে মতলব উত্তর থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন বলেন, আমি মিটিংয়ে আছি। তাই এ বিষয়ে এখন কথা বলতে পারছি না।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
যশোরের নতুন এসপি মাসুদ আলম
যমুনা নদীর ভাঙ্গন: নিলামে বিক্রি হলো প্রাথমিক বিদ্যালয়, হুমকিতে শতাধিক পরিবার
শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
কোটি টাকা আত্নসাৎ ও নিজের অপকর্ম ঢাকতে খোরশেদ দ্বিতীয় বিয়ে সহ মিথ্যাচার করছে
শাহরাস্তিতে অনুদানের চেক বিতরণ, চুরি ও বিভিন্ন অনিয়ম রোধে আলোচনা সভা সম্পন্ন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন

সারাদেশ এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫