Header Border

ঢাকা, শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম :
শাহরাস্তির ওয়ারুকে তাফসীরুল কোরআন মাহফিলে আলোচনা করলেন শায়খ আহমাদুল্লাহ আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ জিয়াউর রহমান কাকুতি মিনতি করে বাকশালের সদস্য হয়েছিলেন: বস্ত্র ও পাট মন্ত্রী নানক শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ: হৃদয়ের ফিফটিতে টাইগারদের দেড়শ শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা  নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

নদীকে নাব্যতা ও ডুবোচর মুক্ত করতে হবে…ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন

চাঁদপুর প্রতিনিধি
জাটকা এবং মা ইলিশের পাশে, আমরা আছি প্রতিটি নিঃশ্বাসে” এ শ্লোগানকে হৃদয়ে ধারন করে চাঁদপুরে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের এ বছর ১৫ তম জাতীয় ইলিশ উৎসবের দ্বিতীয় দিন বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে অতিবাহিত হয়েছে।

গত ১৬ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন পাওয়ার সেলের মহা পরিচালক ইঞ্জিঃ মোহাম্মদ হোসেন।

তিনি বলেন, চাঁদপুরে চতুরঙ্গ অনেক দিন ধরে ইলিশ উৎসব করে আসছে। তাই চাঁদপুর ইলিশের জন্য ব্র্যান্ডিং হয়েছে। ইলিশ যেখানে বাস করে সেখানেই গবেষণা করা হয়। পদ্মার ইলিশ কেন নাই। ইলিশ হলো গভীর জলের মাছ। যদি নদীর নাব্যতা দেখা দেয় তাহলে ইলিশ চলবে কি ভাবে।নদীকে নাব্যতা ও ডুবোচর মুক্ত করতে হবে। তাহলে পদ্মায় মেঘনায় ইলিশ বিচরন করতে পারে। আমাদের মাটির নিচে অনেক খনিজ সম্পদ রয়েছে। সে গুলো সরকারি সম্পদই নয় জনগনের সম্পদ।

আজকে ইলিশ উৎসবে একটি সংকট রয়েছে, সেটা হলো তাহমিনা হারুন। সৃষ্টিকর্তা যেন তাকে বেহস্তবাসী করে। সাংস্কৃতিক কর্মকাণ্ড শুধু যেন শহর কেন্দ্রীক না রেখে উপজেলা কেন্দ্রীক করলে সাংস্কৃতিক কার্মকণ্ডের আরো প্রসারিত হবে।

 

ইলিশ উৎসবের আহবায়ক কাজী শাহাদাতের সভাপতিত্বে ও ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশিদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যানের অ্যাডঃ বিণয় ভূষণ মজুমদার।

বিকাল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগিত পরিবেশ করেন চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের শিল্পী শুভ্র রক্ষিত, রাজীব চৌধুরী, মুন্না ঘোষ, প্লাবন ভট্টাচার্য্য, এমএইচ বাতেন সহ শিল্পীরা। তারপর উদয়ন সংগীত বিদ্যালয়,বাউল শিল্পী গোষ্ঠী, নৃত্যাঙ্গনের শিল্পীদের নৃত্যানুষ্ঠান।তাছাড়া একক সংগীত পরিবেশন করে বাউল সজিব দত্ত, রাবেয়া আক্তার ও নওমী জামান।

 

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিবাসীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ মকবুল হোসেন
শাহরাস্তিতে অসহায়দের মাঝে ২২ লক্ষ টাকার চেক ও নগদ অর্থ বিতরণ
শাহরাস্তি উপজেলার নয়া চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল হোসেন পাটওয়ারী
চাঁদপুরের তিন উপজেলায় হুমায়ুন-হেলাল-মকবুল চেয়ারম্যান নির্বাচিত
শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ইঞ্জিঃ মকবুল, ভাইস চেয়ারম্যান হলেন মিলন ও হাসিনা 
নাটোরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

সারাদেশ এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫