Header Border

ঢাকা, সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

সিলেটে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

সিলেট আদালতের বিচারপ্রার্থীদের জন্য নবনির্মিত ন্যায়কুঞ্জের উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। বুধবার (১ মে) দুপুরে জেলা জজ আদালত প্রাঙ্গণে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন।

আদালতের বিচারপ্রার্থীদের বিশ্রামের সকল সুযোগ-সুবিধা রয়েছে ন্যায়কুঞ্জে। কক্সবাজার ছাড়া দেশের ৬৩ জেলায় ন্যায়কুঞ্জ স্থাপন করা হয়েছে।

 

উদ্বোধনকালে প্রধান বিচারপতি বলেন, বিচারপ্রার্থী মানুষের জন্য যদি কোনো ব্যবস্থা না থাকে তাহলে সুবিচার ঘরে ঘরে পৌঁছে দেয়ার যে অঙ্গীকার বঙ্গবন্ধু করেছিলেন সেই অঙ্গীকার থেকে আমরা পিছিয়ে থাকব।

বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আদালতের বিচারপ্রার্থীদের পানি পান, টয়লেটে যাওয়াসহ দুগ্ধপোষ্য মায়ের তাদের সন্তানদের দুধ খাওয়ানোর কোনো স্থান নেই। বিষয়টি সাবেক প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন। প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে দেশের আদালত চত্বরে এক হাজার বর্গফুটের ন্যায়কুঞ্জ স্থাপনের নির্দেশ দেন। সারা দেশের ন্যায় সিলেটে আদালত চত্বরে ন্যায়কুঞ্জ করা হয়েছে। সাধারণ বিচারপ্রার্থীরা এটা ব্যবহার করতে পারবেন।

উদ্বোধনের সময় সিলেটে সিনিয়র জেলা ও দায়রা জজ এ কিউ এম নাসির উদ্দীনসহ সিলেটের বিভিন্ন আদালতের বিভিন্ন স্তরের বিচারক, আইন কর্মকর্তা, আইনজীবী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি
শাহরাস্তিতে বার পিস ইয়াবা সহ ব্যবসায়ী গ্রেফতার
কুমিল্লায় যুদ্ধাপরাধে অভিযুক্ত আসামি গ্রেপ্তার
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন
সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ
থানচিতে পুলিশ-বিজিবির সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি

আইন আদালত এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫