Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

বিশ্বের সকল মুসলিম দেশগুলো একসঙ্গে কাজ করলে ফিলিস্তিনের দাবি আদায় সহজ হতো : প্রধানমন্ত্রী

ফিলিস্তিনিদের অধিকার আদায়ে মুসলিম বিশ্বকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্যাতিত মুসলমানদের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বিশ্বের সকল মুসলিম দেশগুলো একসঙ্গে কাজ করলে ফিলিস্তিনিসহ বিশ্ব মুসলিমের দাবি আদায় সহজ হতো।

গত বুধবার (৮ মে) দুপুরে আনুষ্ঠানিকভাবে হিজরি ১৪৪৫ সালের হজ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব বলেন।

ইসলামের নামে কিছু লোক অপকর্ম করে মুসলমানদের বদনাম দিয়ে যায়। এটি দুঃখজনক উল্লেখ করে অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ারও আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়নের কারণেই আজ হজের ভোগান্তি কমেছে। ঘরে বসেই মানুষ নিজের যাবতীয় কাজ শেষ করতে পারছেন।

হজ ক্যাম্প এবং বিমানবন্দর রেলস্টেশন থেকে আন্ডারপাস দিয়ে বিমানবন্দরের টার্মিনালে যাওয়ার ব্যবস্থা করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বাংলাদেশের উন্নয়ন সম্প্রীতির পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর জন্য দেশের হাজীদের কাছে দোয়া চান।

উল্লেখ্য, এবছর হজ ব্রত পালনে বাংলাদেশ থেকে সৌদি আরব যাচ্ছেন ৮০ হাজার ২৫৭ জন। এরমধ্যে ৪ হাজার ৫৬২ জন সরকারি ব্যবস্থাপনায় এবং ৮০ হাজার ৬৯৫ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজের সুযোগ পাবেন। তিনটি এয়ারলাইন্সের মাধ্যমে ১২ জুন পর্যন্ত হজ যাত্রীরা সৌদি আরবের মক্কা এবং মদিনায় পৌঁছাতে পারবেন। আগামীকাল বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে হজ যাত্রা শুরু হবে।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
কালশী পুলিশ বক্সে আগুন দিয়েছে অটোরিকশা চালকরা
নির্বাচনের আগে ও পরে একই কথা বলেছে যুক্তরাষ্ট্র: ডঃ মঈন খান
কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ২৯ লাখ পশু : প্রাণিসম্পদমন্ত্রী
৪৮ ঘণ্টা অস্বস্তিতে ভুগবে ৫ বিভাগের মানুষ
তাপদাহ পেরিয়ে যাত্রা শুরু মধু মাসের
বাংলাদেশ ব্যাংক: নতুন করে রিজার্ভ চুরির খবর ভুয়া

জাতীয় এর আরও খবর

সম্পাদক: অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, প্রধান সম্পাদক: জাহাঙ্গীর আলম হৃদয়, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল, মিডিয়া ভিশন লন্ডন থেকে প্রকাশিত।   ঢাকা কার্যালয় (অস্থায়ী): শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীনরোড, ঢাকা-১২০৫