Header Border

ঢাকা, সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)

আইন পেশা একটি মহৎ পেশা, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি

লালমনিরহাটে আদালতের বিশ্রামাগার ন্যায়কুঞ্জ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, আইন পেশা একটি মহৎ পেশা। দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সে দিকে বিশেষ নজর দিতে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এ জন্য সাধারণ মানুষকে আইনি পরামর্শ দিয়ে বুঝাতে হবে।

বুধবার (২২ মে) বেলা ১১টায় লালমনিরহাট আদালতে আইনি সহায়তা পেতে আসা মানুষদের জন্য বিশ্রামাগার ন্যায়কুঞ্জ’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
প্রধান বিচারপতি আরও বলেন, মানুষ এখন তুচ্ছ ঘটনায়কে কেন্দ্র করে মামলা করতে আসে। মানুষকে সচেতন করে ছোট ঘটনাগুলো মীমাংসার মধ্য দিয়ে মামলার জট কমানো সম্ভব।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের বিচারপতি ইকবাল কবীর। এ সময় আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলামসহ অন্যান্য বিচার বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

লালমনিরহাট সদর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মতিয়ার রহমানের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আকমল হোসেন প্রমুখ।

এর আগে তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত লালমনিরহাট রেলওয়ে গণকবর পরিদর্শন করেন।

প্রিয় পোষ্ট সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
শাহরাস্তিতে বার পিস ইয়াবা সহ ব্যবসায়ী গ্রেফতার
কুমিল্লায় যুদ্ধাপরাধে অভিযুক্ত আসামি গ্রেপ্তার
সিলেটে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন
সম্পত্তিগত বিরোধের জেরে আহত ১,থানায় অভিযোগ
থানচিতে পুলিশ-বিজিবির সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি

আইন আদালত এর আরও খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতি: ড. মোয়াজ্জেম হোসেন, সম্পাদক মন্ডলীর সভাপতি: এ্যাড. মো. হেলাল উদ্দিন, সম্পাদক: অধ্যাপক মো. শাহাদাত হোসেন, নির্বাহী সম্পাদক: মো. ওমর ফারুক দর্জি, প্রকাশক: আবু সাঈদ ইকবাল মাসুদ সোহেল কতৃক সেন্ট পলস ক্যাথিড্রাল লন্ডন থেকে প্রকাশিত
বাংলাদেশ অফিস: (অস্থায়ী) শহীদ ভিলা, বাসা- ২৫, কাঠালবাগান, গ্রীণরোড, ঢাকা-১২০৫